তথ্যমন্ত্রী হাছান মাহমুদ করোনায় আক্রান্ত হলেন

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০ | আপডেট: ১১:০৬:অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

লন্ডন টাইমস লেট নাইট এডিশন।তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ড. হাছান মাহমুদের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ল্যাবে নমূনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ রেজাল্ট আসে।

শুক্রবার (১৬ অক্টোবর) তিনি করোনা আক্রান্ত হন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন তথ্যমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম হোসেন।

করোনা আক্রান্ত তথ্যমন্ত্রীর শারীরিক অবস্থা ভালো আছে জানিয়ে মীর আকরাম হোসেন বলেন, করোনায় আক্রান্ত হলেও মন্ত্রী মহোদয়ের শারীরিক অবস্থা ভালো আছে। সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

ড. হাসান মাহমুদ চট্টগ্রামের রাঙ্গুনিয়া সংসদীয় আসন থেকে টানা তিনবার সাংসদ নির্বাচিত হয়েছেন। বর্তমান সরকারের তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি তিনি বন ও পরিবেশ মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

রাজনীতিতে তিনি সরকারী হাজি মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালনের আগে তিনি দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। এর পাশাপাশি আওয়ামী লীগের রাজশাহী ও রংপুর বিভাগে দলের কার্যক্রম সুসংগঠিত করতে প্রধান সমন্বয়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন ড. হাছান মাহমুদ।