নওগাঁয় এক দিনে সর্বোচ্চ ৮৮ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২০ | আপডেট: ১১:০৭:পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২০

নাদিম আহমেদ অনিক, নওগাঁ জেলা প্রতিনিধি- নওগাঁয় নতুন করে আরও ৮৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে জেলায় মোট ৫৪০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত দাড়ালে।

নওগাঁ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার রাত নয়টার দিকে ঢাকা থেকে প্রাপ্ত ৭২০টি নমুনার ফলাফল আসে।যার মধ্যে ৯৩টি নমুনায় করোনা ‘পজিটিভ’। নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে তিনজন বগুড়া জেলার বাসিন্দা এবং আগে আক্রান্ত দুজন রোগীর দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। অর্থাৎ নওগাঁ জেলায় নতুন করে ৮৮ জনের করোনাভাইরাস শনাক্ত।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সাপাহার উপজেলা পরিষদের চেয়্যারম্যান শাজাহান হোসেন ও ইউএনও কল্যাণ চৌধুরী। এ ছাড়া নওগাঁ সদর উপজেলায় ২ জন ও ধামইরহাটে একজন চিকিৎসক এবং সদর উপজেলায় তিন পুলিশ সদস্য রয়েছেন। নতুন শনাক্তের মধ্যে সদর উপজেলায় ৩৭, ধাইমইরহাটে ১২, বদলগাছীতে ৮, সাপাহারে ৮, পত্নীতলায় ২, মহাদেবপুরে ৬, পোরশায় ৫, মান্দায় ৫, ও নিয়ামতপুরে ৫ জন রয়েছেন।

এ বিষয়ে ডেপুটি সিভিল সার্জন মুনজের-এ মুর্শেদ বলেন, নতুন আক্রান্ত ৮৮ জনের অধিকাংশের শরীরেই তেমন কোনো জটিল উপসর্গ নেই। তাঁদের সবাইকে বাড়িতে কোয়ারেন্টিনে থেকেই চিকিৎসা নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

নওগাঁ সিভিল সার্জন কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, নওগাঁয় এ পর্যন্ত সবমিলিয়ে ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে সদরের ২২০জন। এ পর্যন্ত ৩০৬ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। শনাক্তের হিসাবে সুস্থতার হার ৫৬ দশমিক ৬৬ শতাংশ। জেলায় করোনায় ৭জনের মৃত্যু হয়েছে।