ভারত-চীন উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি

প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২০ | আপডেট: ১১:৩৪:পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০২০

লন্ডন টাইমস নিউজ।চীনের সঙ্গে সীমান্তে নিয়ে উত্তেজনা চলছে ভারতের। এমন পরিস্থিতির মধ্যেই লাদাখ সফরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ শুক্রবার ভোরে লাদাখ পৌঁছান মোদি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ১৫ জুন ভারত ও চীনের সেনাদের মধ্যে সংঘর্ষের পর পরিস্থিতি খতিয়ে দেখতে লাদাখে গেছেন মোদি ।

ভারতের প্রধানমন্ত্রীর দফতরের পক্ষে থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে , মোদি খুব ভোরেই “নিমু” এলাকায় পৌঁছে যান। সেখানে তিনি পদাতিক সেনা, বিমান বাহিনী এবং আইটিবিপি (ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ) -এর কর্মীদের সঙ্গে নানা বিষয়ে কথাবার্তা বলছেন।

লাদাখের এই সফরে মোদির সঙ্গে রয়েছেন ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান এমএম নারভানে। শুক্রবার সন্ধে নাগাদ ফিরে আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গত ১৫ জুন রাতে লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চীনা সেনার মুখোমুখি সংঘর্ষে এক কর্নেল-সহ প্রাণ হারান ২০ জন ভারতীয় সেনা। এতে ভারত জুড়ে তীব্র চীনবিরোধী মনোভাব তৈরি হয়েছে। লাদাখে দুই দেশের মধ্যে তৈরি হওয়া উত্তেজনার বিষয়ে গত সপ্তাহেই ‘মন কি বাত’ অনুষ্ঠানে মুখ খোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ভারত চীনকে উপযুক্ত জবাব দিয়েছে।