প্রয়াত বাবুর স্ত্রী-সন্তানদের ফ্ল্যাট দিল বিএনপি

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০ | আপডেট: ২:৩৬:অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০
আজ মির্জা ফখরুল ফ্ল্যাটের কাগজ পত্র বুঝিয়ে দেন

ঢাকা: সাবেক ছাত্র নেতা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি প্রয়াত শফিউল বারী বাবুর স্ত্রী-সন্তানদের জন্য ঢাকায় ফ্ল্যাট দিল বিএনপি। দলের পক্ষ থেকে দেওয়া ফ্ল্যাটের প্রয়োজনীয় কাগজপত্র রোববার (১ নভেম্বর) তাদের হাতে তুলে দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিন দুপুরে প্রয়াত শফিউল বারী বাবুর ইস্কাটনের বাসায় গিয়ে তার স্ত্রী বীথিকা বিনতে হোসাইনের হাতে ফ্ল্যাটের কাগপত্র বুঝে দেন বিএনপির মহাসচিব। এ সময় প্রয়াত শফিউল বারী বাবুর দুই সন্তানের মাথায় আদর ও স্নেহের পরশ বুলিয়ে দেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন ঢাকা-১০ সংসদীয় আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী শেখ রবিউল আলম রবি।

শফিউল বারী বাবু ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

দায়িত্ব পালনকালে বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ে উপদ্রুত মানুষের পাশে দাঁড়িয়েছেন শফিউল বারী বাবু। চলমান বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের শুরু থেকে নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন ত্রাণসামগ্রী নিয়ে। এই মানবিক কর্মকাণ্ড পরিচালনার মধ্যেই গত জুলাই মাসে হার্ট অ্যাটাকে মারা যান তিনি।

শফিউল বারী বাবুর মৃত্যুর পর জানা যায়, ঢাকার ইস্কাটনে পরিবার নিয়ে যে ফ্ল্যাটটিতে তিনি থাকতেন, সেটি ভাড়া ফ্ল্যাট। মৃত্যুর সময় তেমন কোনো সম্পদও রেখে যাননি। ফলে দুই সন্তান নিয়ে তার স্ত্রী মহাবিপদে পড়েন। এমন অবস্থায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের বিত্তবান নেতাদের প্রতি আহ্বান জানান, তারা যেন প্রয়াত শফিউল বারী বাবুর স্ত্রী-সন্তানদের জন্য কিছু একটা করেন।