জেলেদের হামলায় ভূমি কমিশনারসহ আহত ৫

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০২০ | আপডেট: ৮:১৭:পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

জহীরুল হক। ভোলা জেলা প্রতিনিধি।ভোলায় মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালানার সময় জেলেদের হামলায় সহকারী কমিশনার (ভূমি) সহ ৫ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আবু আবদুল্লাহ খান, সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান, পুলিশ কনস্টেবল মো. রাছেল, মৎস্য বিভাগের চুক্তিভিত্তিক মাঝি মো. বাহার ও জাকির।ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজাহরুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে সদর উপজেলার মৎস্য কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশসহ একটি টিম সদর উপজেলার মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযান পরিচালনা করছিলেন। রাত ২টার দিকে বঙ্গেরচর এলাকায় একটি ট্রলার নিয়ে ১৫-১৬ জন জেলে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করছিলেন।

এ সময় তাদের ধরার চেষ্টা করলে জেলেরা ইট-পাটকেল ও লাঠি নিক্ষেপ করেন। এতে সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি), একজন পুলিশ কনস্টেবল ও চুক্তিভিত্তিক ২ মাঝিসহ মোট ৫ জন আহত হন। এ সময় জেলেরা পালিয়ে যান। পরে আহতদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এ বিষয়ে ভোলা মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।

উল্লেখ্য, ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় ভোলার মেঘনা-তেঁতুলিয়াসহ বিভিন্ন নদীতে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর রাত ১২টা পর্যান্ত মাছ শিকার, বাজারজাত, মজুদ ও পরিবহনের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।