গাজীপুরে ট্রেন-বাসের সংঘর্ষে নিহত ২, উত্তরবঙ্গ এবং সিলেটের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল বন্ধ

সিলেটেও ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ৮:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২০ | আপডেট: ৮:১৯:পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

গণপরিবহন সংবাদ দাতা।গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্কের পাশে সোনাখালী এলাকায় শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কায় আহত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দুইজনে দাঁড়ালো। শনিবার (৭ নভেম্বর) ভোররাতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।নিহতরা হলেন- মাসুদ রানা (৩৫) ও রহিমা আক্তার (৪০)। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

। এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে।

আজ শনিবার ভোররাত সাড়ে চারটার দিকে জয়দেবপুর-উত্তরবঙ্গ রেললাইনের সোনাখালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।দুর্ঘটনায় নিহত নারীর নাম-পরিচয় জানা যায়নি। তাঁর বয়স আনুমানিক ৩৫ বছর।

কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) রাজিব চক্রবর্তী আজ  বলেন, চিলাহাটি থেকে ছেড়ে আসা নীলসাগর ট্রেনটি ভোররাত সাড়ে চারটার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা হয়ে ঢাকায় যাচ্ছিল। যাওয়ার পথে কালিয়াকৈর উপজেলার সোনাখালী রেলক্রসিং অতিক্রম করার সময় একটি বাসের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ট্রেনটি ইঞ্জিনে আটকে বাসটিকে আধা কিলোমিটার সামনে নিয়ে যায়। এরপর ট্রেনটি থেমে যায়। এতে বাসটি দুমড়েমুচড়ে গিয়ে ঘটনাস্থলেই এক নারীর মৃত্যু ও কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। হতাহত ব্যক্তিরা সবাই বাসের যাত্রী। স্থানীয় লোকজন হতাহত ব্যক্তিদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

নীলসাগর ট্রেনের পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে থাকা বাসটি সরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শ্রীমঙ্গলে ট্রেন লাইনচ্যুত, সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তেলবোঝাই ট্রেন লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সিলেট–আখাউড়া রেলপথের শ্রীমঙ্গলের সাতগাঁও রেলস্টেশনের কাছে তেলবোঝাই ট্রেনটি লাইনচ্যুত হয়।

এ বিষয়ে শ্রীমঙ্গল রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার সাখায়াত হোসেন বলেন, বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটগামী তেলবাহী ট্রেনের  তিনটি বগি লাইন থেকে পাশে পড়ে যায় এবং একটি বগি হেলে পড়ে। উদ্ধারকারী ট্রেন এসে বগিগুলো উদ্ধার করার পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।