স্ত্রী পেটানোর রায় হওয়ার পর বাদ, কিন্তু একটি দৃশ্যে অভিনয় করেই পাচ্ছেন ১০১ কোটি টাকা

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

বিনোদন ডেস্ক। জনি ডেপকে ঘিরে পরপর ঘটনা ঘটেছে চারটি, যার একটির সঙ্গে আরেকটি জড়িত। সেপ্টেম্বরে শুরু হয়েছিল বক্স অফিসে তুমুল সফল ফ্যাঞ্চাইজি ‘ফ্যান্টাস্টিক বিস্ট’–এর তৃতীয় কিস্তির শুটিং। কালো জাদুকর গিলার্ট গ্রিন্ডেলওয়াল্ড চরিত্রে জনি ডেপকে নিয়ে একটি দৃশ্যের শুটিং শেষ হওয়ার পর সেই যে পরিচালক ‘প্যাকআপ’ বললেন, এখনো বলেননি ‘অ্যাকশন’। কেননা, জনির বিরুদ্ধে স্ত্রীকে পেটানোর মামলায় রায় হওয়ার কথা ছিল শিগগিরই। সে জন্য রায় না হওয়া পর্যন্ত শুটিং বন্ধ রেখেছিল প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রোস।
দুই. ২ নভেম্বর মামলার রায় হয়। সেখানে ১৮টি ঘটনার বিবৃতি, বিশ্লেষণ ও সাক্ষ্যপ্রমাণ অনুসারে রায় হয়, সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডকে পেটাতেন জনি। তাই ‘ফ্যান্টাস্টিক বিস্ট’ সিরিজ থেকে বের করে দেওয়া হয় জনিকে। গ্রিন্ডেলওয়াল্ড চরিত্রে নতুন মুখ খুঁজছেন এই ছবির দল।

জনি ডেপ।

তিন. মামলার রায় ও এর ফলাফলস্বরূপ ‘ফ্যান্টাস্টিক বিস্ট’ সিরিজ থেকে জনিকে বের করে দেওয়ায় খেপেছেন জনি–ভক্তরা। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা এই ঘটনাকে ‘নিকৃষ্ট অন্যায় আচরণ’ উল্লেখ করে ‘জাস্টিস ফর জনি ডেপ’–এর আওয়াজ তুলেছেন।

সেই সঙ্গে ‘হ্যাশট্যাগ বয়কট ওয়ার্নার ব্রোস’ও চলেছে সমানতালে। অর্থাৎ জনি ডেপের ভক্তরা দেখবেন না এই কোম্পানির প্রযোজিত কোনো সিনেমা।

চার. এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওয়ার্নার ব্রোস কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে, জনিকে ছবির জন্য চুক্তিতে লেখা পুরো পারিশ্রমিক দেওয়া হবে। যদিও জনি–ভক্তদের শান্ত করতে এই সিদ্ধান্ত নেওয়া, তা স্বীকার করেনি ওয়ার্নার ব্রোস। বিবৃতিতে বলেছে, ‘জনি ডেপ আট অঙ্কের (মার্কিন ডলারে) পুরো চেকটাই পাবেন। “পে অর প্লে” (অর্থাৎ কোনো কারণে ছবি থেকে বাদ পড়লে বা ওই চরিত্রের অংশ কাটা পড়লে বা চরিত্রটা বাদ দেওয়া হলেও শিল্পী সম্পূরণ পারিশ্রমিক পাবেন।যদিও কাগজে–কলমে লেখা থাকলেও বাস্তবে এই চুক্তির প্রতিফলন কম) চুক্তি ছিল। তাই জনির বদলে অন্য কাউকে নেওয়া হলেও আমরা পুরো পারিশ্রমিকই দিচ্ছি। গিলার্ট গ্রিন্ডেলওয়াল্ডের জন্য নতুন চরিত্র খুঁজছি আমরা। ২০২২-এর গ্রীষ্মে ছবিটি মুক্তি পাবে।’ হলিউড রিপোর্টার জানিয়েছে, একটি দৃশ্য করেই ১২ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০১ কোটি টাকা পাবেন জনি।
এদিকে জনি ডেপ ভক্তদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন, ‘আমি জানি, আমার সবচেয়ে খারাপ সময়ে আপনারা আমার পাশে ছিলেন, আছেন আর থাকবেন। বিশেষ করে গত কয়েক বছরে আপনাদের নিঃস্বার্থ সমর্থন আমাকে শক্তি জুগিয়েছে। যুদ্ধের ময়দানে উঠে দাঁড়িয়ে লড়াই চালাতে অনুপ্রাণিত করেছে।’