বাইডেন বিজয়ী ‘স্বীকার’ করলেন ট্রাম্প!

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৩:২৯:অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০
Democratic presidential candidate former Vice President Joe Biden and his running mate Sen. Kamala Harris, D-Calif., watch fireworks during the fourth day of the Democratic National Convention, Thursday, Aug. 20, 2020, at the Chase Center in Wilmington, Del. (AP Photo/Andrew Harnik)

এলটিএন,বিবিসি। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনকে প্রথমবারের মতো আপাতদৃষ্টিতে বিজয়ী স্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে পুরো নির্বাচনে অপ্রমাণিত জালিয়াতির বিষয়টি পুনরাবৃত্তি করেছেন।

এক টুইটে তিনি বলেন, তিনি জয়ী হয়েছেন কারণ নির্বাচনে জালিয়াতি হয়েছিল।

৩ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল মানতে নারাজ ছিলেন ট্রাম্প। তিনি বরাবরই নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন। জালিয়াতির কোনো রকম প্রমাণ ছাড়াই তিনি কয়েকটি রাজ্যে মামলা করেছিলেন। তবে তার আইনি চেষ্টা ব্যর্থ হয়েছে।

এদিকে শুক্রবার নির্বাচন অফিস জানিয়েছে, আমেরিকার ইতিহাসে নির্বাচন সবচেয়ে বেশি নিরাপদ ছিল। তবে ট্রাম্পের দাবি ফেডারেল ও রাজ্য কর্তৃপক্ষ প্রত্যাখ্যান করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর জানিয়েছে, সব রাজ্যের ভোট গণনা শেষ হওয়ার পর বাইডেনের জয় নিশ্চিত হয়ে গেছে। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন।

অন্যদিকে ২৩২ ভোট পেয়েছেন ট্রাম্প। কিন্তু তিনি পরাজয় স্বীকার না করে এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন।