প্রিন্সেস ডায়ানার সেই সাক্ষাতকারটি তদন্ত করবে বিবিসি

প্রকাশিত: ৭:৪০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ | আপডেট: ৭:৪০:পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

লন্ডন টাইমস নিউজ। লন্ডন এডিশন।প্রিন্সেস ডায়ানার একটি সাক্ষাতকার তদন্ত করবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। ১৯৯৫ সালের সেই সাক্ষাতকারে ডায়ানা প্রিন্স চার্লসের সঙ্গে তার বৈবাহিক জীবন কিভাবে বিপর্যয়ের দিকে যাচ্ছে তা তুলে ধরেন।

বুধবার বিবিসি তাদের এক বিবৃতিতে জানায় তারা খুব দ্রুতই তাদের তদন্ত শুরু করতে যাচ্ছেন। ইতোমধ্যে তদন্ত কাজের নেতৃত্ব দিতে ব্রিটিশ সুপ্রিম কোর্টের সাবেক জজ জন ডাইসন নিয়োগ দিয়েছে বিবিসি ।

এর আগে এই সাক্ষাতকারটি তদন্ত করার দাবি জানান প্রিন্সেস ডায়ানার ভাই চার্লস স্পেন্সার। স্পেন্চার অভিযোগ করেন, ”প্যানারোমা” অনুষ্ঠানটির উপস্থাপক মার্টিন বশির মূলত প্রিন্সেস ডায়ানাকে প্রতারণার মাধ্যমে অনুষ্ঠানটিতে অংশ গ্রহণ করিয়েছিলেন।

১৯৯৫ সালের নভেম্বরে সেই প্রিন্সেস ডায়ানার সেই সাক্ষাতকারটি প্রায় ২ কোটি ২৮ লাখ মানুষ দেখেন। ওই সাক্ষাতকারে প্রিন্সেস ডায়ানা জানান, তিনি মূলত অনেক বেশি বিশ্বাসহীনতায় ভুগছিলেন। প্রিন্স চার্লস এবং তার সাবেক প্রেমিকা কেমিলা পার্কার বোয়েলসের সম্পর্ক নিয়েও ওই সাক্ষাতকারে কথা বলেন ডায়ানা । এর প্রেক্ষিতে ১৯৯৬ সালে প্রিন্সেস ডায়ানার এবং প্রিন্স চার্লসের বিবাহের বিচ্ছেদ হয়। পরে প্রিন্সেস ডায়ানা প্যারিসে একটি মর্মান্তিক সড়ক দুর্ঘনার কবলে পরেন; অতঃপর মারা যান।

বর্তমানে নতুন একটি প্রতিবেদনে অভিযোগ করা হচ্ছে, বশির সে সময় অবৈধ কর্মকান্ডের মাধ্যমে প্রিন্সেস ডায়ানা কে বলতে বাধ্য করিয়েছিলেন । বিবিসি বলছে বশিরের আর্থিক সুবিধা পেয়েছিলেন ছিল কিনা সেটি খতিয়ে দেখা হবে।

যদিও এখনও বশির এ নিয়ে কোনো মন্তব্য করেননি। বিবিসি জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি অনেক বেশি অসুস্থ।

তদন্ত শেষ হলেই তা জনসম্মুক্ষে তুলে ধরা হবে বলেও বিবিসির পক্ষ থেকে বলা হয়েছে।