স্বাস্থ্যখাতে বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় কমিটি গঠন করতে হবে : গণফোরাম

প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০ | আপডেট: ৩:৩০:অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনে ও আহ্বায়ক কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া যৌথ বিবৃতিতে বলেছেন, করোনাভাইরাস আমাদের দেশে মহামারী আকার ধারণ করেছে। মানুষের জীবন রক্ষায় সরকারকে প্রয়োজনীয় সকল ব্যবস্থা দ্রুততার সঙ্গে গ্রহণ করার দাবি জানাচ্ছি। এক্ষেত্রে করোনা আক্রান্তদের পরীক্ষার জন্য ল্যাব, অক্সিজেন, ভেন্টিলেশন সহ হাসপাতাল গুলোতে পর্যাপ্ত শয্যার ব্যবস্থা করতে হবে।

আজ বৃহস্পতিবার দলেল পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃবিতে এসব দাবি জানান দলটির নেতারা। যৌথ বিবৃতিতে তারা আরো বলেন, চিকিৎসা নিতে আসা মানুষ যাতে হয়রানির শিকার না হন তা নিশ্চিত করতে হবে। রেড-জোন এলাকাতে মানুষের খাদ্য, চিকিৎসা, ওষুধ সহ প্রয়োজনীয় জিনিসপত্রের সরবরাহ নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যখাতের সকল দুর্নীতি বন্ধ এবং সৎ-দক্ষ বিশেষজ্ঞদের নিয়ে জাতীয় কমিটি গঠন করে সকল কাজের সমন্বয় করার জোর দাবি জানান।

চিকিৎসা দিয়ে গিয়ে মৃত্যুবরণকারী চিকিৎসকদের জন্য শোক প্রকাশ করছি পাশাপাশি চিকিৎসক ও স্বাস্থ্যর্মীদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে করে স্বাস্থ্য সেবাকে চলমান রাখার প্রতি খেয়াল রাখা আবশ্যক বলেও মনে করেন গণফোরাম নেতারা।