ফের সাদিয়া ইসলাম মৌ এর বাজিমাত

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০ | আপডেট: ৭:১০:অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

লন্ডন টাইমস নিউজ।নাচ করে আবারও মিলনায়তনভর্তি দর্শককে মুগ্ধ করলেন মডেল-অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। গত কয়েক বছরের ধারাবাহিকতায় আজও মৌয়ের নৃত্য পরিবেশনা দিয়ে শুরু হয় দশম আরটিভি স্টার অ্যাওয়ার্ড–২০২০ অনুষ্ঠানটি। সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য এ আসরে অভিনেতা মামুনুর রশীদকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

উদ্বোধনী বক্তব্য দেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান

দশম আরটিভি স্টার অ্যাওয়ার্ড–২০২০ শুরু হয় সোমবার সন্ধ্যা ছয়টা থেকে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। উদ্বোধনী বক্তব্যে আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান বলেন, ‘করোনার কারণে সবকিছু থমকে গেলেও আমরা থেমে থাকিনি। ঘরে থাকা মানুষদের সচেতন করা, আর সুস্থ বিনোদন দিয়ে আরটিভি সব সময় সবার পাশে থেকেছে। এই আয়োজনটিও আমরা আমাদের মনোনীত এবং নির্বাচিত শ্রেষ্ঠ শিল্পীদের সম্মানিত এবং উৎসাহিত করছি। এতে সবাই নতুন উৎসাহে সৃষ্টিশীল কাজের প্রতি আগ্রহী হবেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, আরটিভির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির প্রমুখ।

সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য এ আসরে অভিনেতা মামুনুর রশীদকে আজীবন সম্মাননা দেওয়া হয়

সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য এ আসরে অভিনেতা মামুনুর রশীদকে আজীবন সম্মাননা দেওয়া হয়,সাইফুল ইসলাম

২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত আরটিভিতে প্রচারিত একক ও ধারাবাহিক নাটকে ১৮টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের হাতে তুলে দেওয়া হয় অ্যাওয়ার্ড।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী মৌ

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী মৌ, ছবি:সংগৃহীত

মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও দেশপ্রেম শাখায় শ্রেষ্ঠ চিত্রনাট্য, পরিচালনা, কেন্দ্রীয় চরিত্র নারী ও পুরুষ, পার্শ্বচরিত্র নারী ও পুরুষকে দেওয়া হয়েছে ছয়টি পুরস্কার। এভাবে এক ঘণ্টার নাটক ও টেলিছবিতে ছয়টি, ধারাবাহিক নাটকে ছয়টি পুরস্কার দেওয়া হয়।
অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি ছিল নাচ–গানে ভরপুর। শাহরিয়ার ইসলামের নির্বাহী প্রযোজনায় উপস্থাপনায় ছিলেন অভিনেতা তৌসিফ মাহবুব এবং মারিয়া নূর। তারকাদের জন্য ছিল রেডকার্পেট জোন। সাদিয়া ইসলাম মৌ ছাড়াও অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে নৃত্য পরিবেশন করেন তমা মির্জা, আঁচল, দীঘি, নুসরাত ফারিয়া, মেহজাবীন চৌধুরী, তানজিন তিশা প্রমুখ। রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’–এর সেরা ১৮ জন শিল্পীর কণ্ঠে ছিল কোরাস।