শাহজালালে আসা যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী কোয়ারেন্টাইনে

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১ | আপডেট: ৮:২৮:অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

লন্ডন টাইমস নিউজ।যুক্তরাজ্যফেরত যাত্রীদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের নিয়ম চালুর শুরুর দিনই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা ১১ যাত্রীকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।

শুক্রবার (১ জানুয়ারি) নতুন বছরের প্রথমদিন সকালে লন্ডন থেকে আসা কাতার এয়ারলাইন্সের (কিউআর৬৪০) ফ্লাইটে ৪ জন ও এমিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮২) ফ্লাইটে ১১ জন যাত্রী বিমানবন্দরে আসেন। সরকারি পূর্ব ঘোষণা অনুযায়ী তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

সকাল সাড়ে ১১টায় বিমানবন্দরে কর্তব্যরত স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা ডা. নাজিবুল হক বলেন, ২ টি ফ্লাইটের যাত্রীদের আপাতত আশকোনা হজক্যাম্পের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। সেখানে যাওয়ার পর যাত্রীদের কেউ যদি সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে না থেকে নিজ খরচে সরকার নির্ধারিত হোটেলে থাকতে চান, সে ব্যবস্থাও করা হবে।

যুক্তরাজ্যে শনাক্তকৃত নতুন উচ্চ ক্ষমতাসম্পন্ন দ্রুত সংক্রমণশীল করোনাভাইরাসের স্ট্রেইন শনাক্ত হওয়ার প্রেক্ষিতে সারাবিশ্বের সঙ্গে যুক্তরাজ্যের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। বাংলাদেশে যাতে এ ভাইরাসের সংক্রমণ না ঘটে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ ডিসেম্বর এ সংক্রান্ত অনুশাসন দেন। তার প্রেক্ষিতে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের নিজ খরচে হোটেলে অবস্থানের জন্য স্বাস্থ্য অধিদফতরের মাধ্যমে ওই সাতটি হোটেল নির্ধারণ করা হয়।

হোটেলগুলো হলো, রাজধানীর বনানীর নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, অমনি রেসিডেন্স, হোটেল গ্রেস-২১, উত্তরা সেক্টর-১ এর হোটেল এফোর্ড ইন, সেক্টর-৯ এর হোয়াইট প্যালেস হোটেল, সেক্টর-৩ এর মেরিনো রয়েল হোটেল এবং মেমেন্টো হোটেল