পঞ্চগড়ে যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ॥ যুবক পলাতক

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০ | আপডেট: ৩:৩৩:অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ এবার রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রী এবং এমপিদের আপত্তিকর ছবি যুক্ত করে সিনেমার পোস্টার তৈরি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অপরাধে পঞ্চগড় সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত যুবকের নাম আব্দুস সালাম (২৩)।

বাবার নাম- মৃত- আমিরুল ইসলাম। বাড়ি- পঞ্চগড় পৌর এলাকার কামাতপাড়া গ্রামে। আজ বৃহস্পতিবার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রহমান শুভ পঞ্চগড় সদর থানায় মামলাটি দায়ের করে। তবে, মামলার পর থেকেই ওই যুবক পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপিদের আপত্তিকর ছবি যুক্ত করে একটি সিনেমার পোষ্টার তৈরি করে তাতে লেখা হয় প্রতিবাদী ছাত্রদল রকিবুল ইসলাম রকিব পরিচালিত ”নগর মাস্তান”। আপত্তিকর পোষ্টারটি গত ২২ জুন অভিযুক্ত সালাম ছদ্মনামের আইডি ভদ্র পোলা আমি‘র স্টোরিতে শেয়ার করে । বিষয়টি ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার নজরে আসলে তারা বিভিন্নভাবে খোঁজ নিয়ে কামাতপাড়া এলাকার আব্দুস সালামের আইডি বলে নিশ্চিত হয়।

তাকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে কিছু উত্তম-মাধ্যমও দেয়। এ সময় মোবাইল ফোনটি ফেলে সালাম পালিয়ে যায়। মোবাইল ফোনটি পুলিশকে জমা দেয়া হয়েছে বলে জানা গেছে।