পুলিশে পরিবর্তন আনতে চাই আমরা: আইজিপি

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২১ | আপডেট: ৭:৫০:অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২১

লন্ডন টাইমস নিউজ ঢাকা।আমরা অসৎ, অদক্ষ পুলিশ সদস্য চাই না। আমরা পুলিশে পরিবর্তন নিয়ে আসতে চাই। ৩৭তম বিসিএস পুলিশ ব্যাচের শিক্ষানবিস এএসপিদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। শনিবার ( ২ জানুয়ারি) দুপুরে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীর চেমনি মিলনায়তনে সনদ প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। একাডেমীর প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি (এইচআরএম) মো. মাজহারুল ইসলাম। এছাড়াও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

নিয়মিত জ্ঞান চর্চা ও নিজেকে তৈরি করার মাধ্যমে উন্নত দেশের উপযোগী পুলিশ হওয়ার আহ্বান জানিয়ে প্রধান অতিথীর বক্তব্যে পুলিশ প্রধান বলেন, নিজেকে এমনভাবে গড়ে তুলতে হবে যেন একজন পেশাদার পুলিশ অফিসার হিসেবে এখনি তোমাদের জন্ম হয়েছে। তোমরা এক বছরের দীর্ঘ প্রশিক্ষণ শেষ করেছ, তোমাদেরকে যেতে হবে বহুদূর।

তিনি আরো বলেন, আমরা এমন পুলিশ কর্মকর্তা চাই যারা দেশের জন্য, সমাজের জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে পারবে। জনগণকে সেবা দিতে পারবে। জনগণের পুলিশ হয়ে দেশের জন্য, দেশের মানুষের জন্য, সমাজের জন্য কাজ করতে পারবে।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের জনগণের সহযোগিতায় পুলিশ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অত্যন্ত সাফল্য অর্জন করেছে যা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। পরে আইজিপি শিক্ষানবিস এএসপিদের মাঝে সনদ বিতরণ করেন।

আইজিপির পক্ষ থেকে ৬ জন শিক্ষানবিস কর্মকর্তাকে বিশেষ সনদ প্রদান করেন যারা বছরব্যাপী প্রশিক্ষণকালিন সময়ে একদিনও গ্রাউন্ডে ও প্রশিক্ষণ ক্লাসে অনুপস্থিত ছিলেন না। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীতে ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচের সহকারি পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানটি বিটিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।