করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০ | আপডেট: ৬:১৯:অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

স্কাই নিউজ।ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর দেহে জ্বরসহ করোনার অন্যান্য উপসর্গ দেখা দিলে পরীক্ষা করা হয়। মঙ্গলবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন ।

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সাংবাদিকদের বলসোনারো বলেন, আমি ভালো আছি। বরং আমি কিছু সময় এখানে হাঁটতে চাই। কিন্তু আমি মেডিক্যাল পরামর্শের কারণে এটা পারবোনা।

এর আগে আরো তিনবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তখন তার দেহে করোনা শনাক্ত হয়নি। করোনা নিয়ে প্রথম থেকেই উদাসীন ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। করোনাকে একটি ছোট ফ্লু বলেও আখ্যা দিয়েছিলেন তিনি।

এছাড়া করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে জারি করা লকডাউনের ঘোর বিরোধি ছিলেন বলসোনারো। পাশাপাশি করোনাকালে মাস্ক পরা নিয়েও অনীহা ছিলো ব্রাজিলের প্রেসিডেন্টের। এছাড়া করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মত বিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই পদত্যাগ করেছেন।

করোনা সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত ৬৫ হাজারের বেশি মানুষ করোনায় হয়ে মারা গেছেন। এছাড়া প্রায় ১৬ লাখের বেশি করোনা রোগী ব্রাজিলে শনাক্ত করা হয়েছে।