গাইবান্ধায় নাশকতার বৈঠক থেকে জামায়াতের ২ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০ | আপডেট: ৬:৩২:অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

গাইবান্ধা প্রতিনিধি।গাইবান্ধায় সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের আরিফখাঁ বাসুদেবপুর গ্রামে নাশকতার উদ্দেশ্যে গোপনে মিটিং করাকালে ২ জামায়াত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার ওই গ্রামের জনৈক আব্দুর রউফ এর বাড়ী থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের নিকট থেকে কিছু জিহাদি বই, লিফলেট ও দলীয় সদস্য ফরম উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, রংপুরের মিঠাপুকুর উপজেলার ছড়ান গ্রামের মৃত জমির উদ্দিনের ছেলে মোঃ আব্দুল আউয়াল (৬০) ও গাইবান্ধা সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত. আব্দুস ছামাদ মিয়ার ছেলে মোঃ নুরুল ইসলাম (৫০)। তারা উভয়েই জামায়াতে ইসলামীর সদস্য।

মঙ্গলবার রাতে গাইবান্ধা সদর থানার ওসি খান মোহাম্মদ শাহারিয়ার জানান, নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ড ঘটাইয়া দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে তারা ৭-৮ জন ওই বাড়ীতে গোপনে মিটিং করতেছিল। খবর পেয়ে পুলিশ এক অভিযান পরিচালনা করে এই ২ জনকে গ্রেপ্তার করে। টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যায়। এসময় তাদের নিকট কিছু বই, লিফলেট ও সদস্য ফরম উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় সন্ধ্যায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পালাতক আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।