প্লাজমা ও হাইফ্লো অক্সিজেন দিয়েও বাঁচানো গেল না ডাঃ সমিরুলকে

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০ | আপডেট: ৩:৩৯:অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ করোনাভাইরাস থেকে মুক্ত হয়েও বাঁচতে পারলেন না চট্টগ্রামের জনপ্রিয় চিকিৎসক ডাঃ সমিরুল ইসলাম বাবু। তিনি ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তিনি প্লাজমাও নিয়েছিলেন। অসুস্থ হওয়ার পর থেকে ৩৩ দিন লড়াই করে অবশেষে তিনি মৃত্যুর কাছে হার মানলেন।

মহানগরীর মেট্রোপলিটন হাসপাতালে বুধবার বেলা আড়াইটার দিকে তিনি শেষ নিশ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই সন্তান এবং অনেক গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে চট্টগ্রামের চিকিৎসক মহলে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয় তার মৃত্যুর সংবাদ।

ডাঃ সমিরুল ইসলামের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ার পর প্রথমে তিনি ১১ দিন নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নেন। শারীরিক অবস্থার অবনতি হলে তিনি ভর্তি হন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের কেবিনে। বেশ মনোবলের অধিকারী এ চিকিৎসকের ‘ভি’ চিহ্ন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

মাদক বিক্রেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার চকবাজার থেকে সাত হাজার পিস ইয়াবাসহ তিন মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে র‌্যাব-১০’র সিপিসি-৩-এর কোম্পানি কমান্ডার মেজর আনিছুজ্জামানের নেতৃত্বে চকবাজারের ইসলামবাগ মদিনা ফিলিং স্টেশন এলাকায় অভিযান পরিচালিত হয়। অভিযানে ৭ হাজার দুইশ পিস ইয়াবা ট্যাবলেটসহ মোঃ নাইম হোসেন (২৭), শাহীন আলম মজুমদার (২৭) ও মাকসুদুর রহমান মাসুদ (২৮) নামের তিন মাদক কারবারিকে গ্রেফতার হয়।