মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের নতুন অধ্যক্ষ হলেন লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১ | আপডেট: ৭:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

রিপন আনসারী,মানিকগঞ্জ থেকে ।মানিকগঞ্জের স্বনামধন্য মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম। বুধবার বিকালে মুন্নু গ্রুপের চেয়ারম্যান ও মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান আফরোজা খান রিতা প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা,কর্মচারীবৃন্দের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাকে বরণ করে নেন। অভ্যর্থনা অনুষ্ঠানে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের কর্ণধার বিশিষ্ঠ শিক্ষানুরাগী ,শিল্পো বিপ্লবের অগ্রদূত ও সাবেক মন্ত্রী মরহুম হারুনার রশিদ খান মুন্নুর বাঁধানো একটি ছবি নবাগত অধ্যক্ষের হাতে তুলে দেন আফরোজা খান রিতা। দেশের খ্যাতিমান বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করা লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম অধ্যক্ষ হিসেবে এই প্রতিষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে এখানকার শিক্ষা ব্যবস্থা আরো বেশী গতি পাবে বলে মনে করছেন আফরোজা খান রিতা। কারন এই প্রতিষ্ঠানটিকে ঘিরে তার বাবার অনেক স্বপ্ন ছিল। সেই স্বপ্ন বাস্তবায়নে আফরোজা খান রিতা সবাইকে নিয়ে কাজ করে যাচ্ছেন।

জানাগেছে,নবাগত অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম কর্মজীবনে সেনাবাহীনির বিভিন্ন গুরুত্বপুর্ন পদে দায়িত্ব পালন করেছেন। বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ,বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ,মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রকল্প পরিচালক,বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের অধ্যক্ষ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ হিসেবে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেন।

এছাড়া শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের নবাগত অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলামকে শেরে বাংলা ফজলুল হক সাইনিং পার্সোন্যালিটি এ্যাওয়ার্ড-২০১৭,হোসেন শহীদ সোহরাওয়ার্দী স্বর্ণপদক,বঙ্গবীর এম,এ,জি ওসমানী সাইনিং পার্সোন্যালিটি গোল্ড এ্যাওয়ার্ড-২০১৭,স্বাধীনতা সংসদ এ্যাডুকেশন এ্যাওয়ার্ড-২০১৭,ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর সম্মাননা পদক-২০১৮,মহাত্মা গান্ধি স্মৃতি সম্মাননা-২০১৮ এবং শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ কর্তৃক আয়োজিত ’শত বছরের শ্রেষ্ঠ মানব বঙ্গবন্ধু শেখ মুজিব ’ শীর্ষক আলোচনা ও গুনী সংবর্ধনা অনুষ্ঠানে মুজিব বর্ষ সম্মাননা পদক -২০২০ অর্জন করেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার পরিবেশ এর ব্যাপক উন্নয়নে উল্লেখযোগ্য ভুমিকা রাখায় তিনি ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত স্টার অফ দ্যা ইয়ার-২০১৯ সম্মাননা লাভ করেছেন।
নবাগত অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জহিরুল ইসলাম বলেন, মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মরহুম হারুনার রশিদ খান মুন্নুর গুণের কথা বলে শেষ করা যাবে না। একজন সফল শিল্পো উদ্যোক্তা ও শিক্ষানুরাগী হিসেবে যার সুমান দেশ বিদেশ পরিচিতি পেয়েছে। মহান মানুষটি যে স্বপ্ন নিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে তোলেছেন তার সেই স্বপ্ন বাস্তবায়নে তারই যোগ্য উত্তসুরী আমাদের গভনির্ং বডির চেয়ারম্যান আফরোজা খান রিতার দিকনির্দেশনায় আমরা নিরলসভাবে কাজ করে যাবো। ইনশাল্লাহ মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের সুনাম শুধু মানিকগঞ্জেই সীমাবদ্ধ থাকবে না সারা দেশেই এর সুনাম ছড়িয়ে পড়বে।

মানিকগঞ্জে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের গভনির্ং বডির চেয়ারম্যান আফরোজা খানম রিতা বলেন, নবনিযুক্ত অধ্যক্ষ দেশের খ্যাতিমান বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমি আশাবাদি তার মাধ্যমে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ দেশের সেরামানের একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি স্থান লাভ করবে।
উল্লেখ্য মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ ইংরেজী ভার্সনের পাশপাশি এবার চালু হলো বাংলা ভার্সনও। প্লে থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত ইংলিশ ভার্সন এবং প্রথম শ্রেনী থেকে অষ্টম শ্রেনী পর্যন্ত বাংলা ভার্সনে ভর্তি শুরু হয়েছে।