স্পেনে শ্রমিকের টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশি লিটন গ্রেপ্তার

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১ | আপডেট: ১২:২২:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

ইউরোপ ডেস্ক। লন্ডন টাইমস নিউজ ।স্পেনের পালমা দে মাইয়রকা শহরে ৪৪ বছর বয়সী লিটন আরিফুজ্জামান ভুইয়া নামে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে স্পেনের পুলিশ ।

স্পেনের জাতীয় দৈনিক উলতিমা ওরা ১৬ জানুয়ারিতে এ সংক্তান্ত এক রিপোর্ট প্রকাশিত হয়েছে।  পত্রিকার রিপোর্ট অনুসারে জানা যায়, প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়া গেছে অবৈধ শ্রমিকদের বৈধ করে দেওয়ার প্রলোভন দিয়ে বিনা পারিশ্রমিকে লোকজনকে কাজে রেখে মানষিক নির্যাতন করতেন লিটন। অবৈধ বসবাসকারীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে কাজে রেখে ঘন্টা ১ইউরো হতে ২ ইউরো হিসেবে বেতন দিতেন ,অনেককে কাজের বেতন পরিশোধ করতেন না ।

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দীর্ঘ তদন্ত শেষে ১৫ই জানুয়ারী তাকে গ্রেফতার করা হয়। এতে মাইয়রকাতে বসবাসরত,এমনকি স্পেনে বসবাসকারী বাংলাদেশী কমিউনিটি মারাত্মক ইমেজ সংকটে পরেছে বলে সেখানে বসবাসরত কেউ কেউ ফোনে জানিয়েছেন।

আরো জানা গেছে, লিটন বহুদিন থেকে অবৈধ ব্যাবসা সহ স্পেন সরকারকে কর ফাঁকি দিয়ে আসছেন। লিটনের বিরুদ্ধে মানবপাচারেরও অভিযোগ রয়েছে। বাংলাদেশ থেকে বিভিন্ন দেশ ঘুরিয়ে অবৈধ ভাবে স্পেনে লোক নিয়ে আসতেন বলে জানা গেছে। তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা বৈধ করার কথা বলে নিতেন এবং টাকা আত্মসাত করতেন বলেও লোকমুখে জানা যায়।

তার আদি নিবাস ঢাকা কেরানীগঞ্জে, পিতার নাম মৃত মনু মেম্বার।