প্লাজমা দিতে ঢাকায় কুমিল্লার ২৭ করোনাজয়ী পুলিশ

প্রকাশিত: ১:৩৫ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০ | আপডেট: ১:৩৫:অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

কুমিল্লা সংবাদ দাতা।কুমিল্লার ২৭ জন করোনাজয়ী পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশের ব্লাড ব্যাংকে প্লাজমা ডোনেট করতে ঢাকায় গিয়েছেন। তারা বৃহস্পতিবার কুমিল্লা পুলিশ লাইন্স থেকে ঢাকার রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালে যান। ‘করোনায় জয়ী পুলিশের প্লাজমায় বাঁচুক অন্যের জীবন, জাগ্রত মানবতায় দৃঢ় হোক পুলিশ-জনতা বন্ধন’ -এ স্লোগানে কুমিল্লা জেলা পুলিশের এই সদস্যরা বাংলাদেশ পুলিশের ব্লাড ব্যাংকে প্লাজমা ডোনেট করবেন।

এ উপলক্ষে এর আগে পুলিশ লাইন্সে অনুষ্ঠিত এক সভায় বক্তব্য রাখেন কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম। সভায় অতিরিক্ত পুলিশ সুপার আজিমুল আহসান ও তানভীর সালেহীন ইমনসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে করোনাজয়ী পুলিশ সদস্যদের ফুল দিয়ে করতালির মাধ্যমে বরণ করা হয় এবং করোনাজয়ী ও করোনায় আক্রান্ত পুলিশ সদস্যসহ সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বলেন, ‘করোনা দুর্যোগ মোকাবেলায় দিনে-রাতে দায়িত্ব পালন করতে গিয়ে জেলা পুলিশের ১৮৬ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৭৪ জন সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন। এর মধ্যে ২৭ জন সদস্যকে বাংলাদেশ পুলিশের ব্লাড ব্যাংকে প্লাজমা ডোনেট করার জন্য রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্লাজমা দানকারীদের রক্ত করোনায় আক্রান্ত মুমুর্ষূদের প্রাণ বাঁচাতে সাহায্য করবে। জেলা পর্যায়ে প্লাজমা ডোনেটের এই উদ্যোগ সবচেয়ে বড়ো অংশগ্রহণ বলে মনে করি।’