শাওনের ‘কানার হাট বাজার’-এ মুগ্ধ জয়া

প্রকাশিত: ৯:০৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১ | আপডেট: ৯:০৪:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

১৭ ফেব্রুয়ারি, ২০২১ | একাধারে অভিনেত্রী, পরিচালক ও গায়িকা মেহের আফরোজ শাওন। ছোটবেলা থেকেই নিয়মিত গান করেন। গানের অ্যালবামও প্রকাশ হয়েছে তার। সর্বশেষ চঞ্চল চৌধুরীর সঙ্গে দ্বৈত কণ্ঠে ‘সর্বত মঙ্গল রাঁধে’ গানটি গেয়ে ব্যাপক সাড়া ফেলেছিলেন। তারপর আবারও ডুয়েট গান গাইলেন শাওন। আর সেই গানই মুগ্ধতা প্রকাশ করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সম্প্রতি গানের ভিডিওটি শেয়ার করেছেন জয়া আহসান। যার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘চমৎকার শাওন! অসাধারণ একটা ডুয়েট, আমি মুগ্ধ।’

জানা গেছে, দেশের সবচেয়ে বড় ফোক রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র তৃতীয় আসরের একজন শিল্পীর সঙ্গে গেয়েছেন শাওন। শিল্পীর নাম পলাশ চন্দ্র শীল। এই শিল্পীর সঙ্গে তিনি গেয়েছেন ‘কানার হাট বাজার’ শিরোনামের গানটি।

 

ফোক রিয়ালিটি শো ম্যাজিক বাউলিয়ানার তৃতীয় আসর শুরু হয়েছিল ২০১৯ সালের সেপ্টেম্বর। বাংলার বাউল গান দিয়ে সারা বিশ্ব মাতাতে সান ফাউন্ডেশনের এই উদ্যোগের পৃষ্ঠপোষক স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। আয়োজনটি সম্প্রচার করা হয় মাছরাঙা টেলিভিশনে। ২৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত প্রতিযোগিতায় সারা দেশ থেকে নিবন্ধন করেছিলেন ৪২ হাজারেরও বেশি প্রতিযোগী। এরপর দেশজুড়ে দীর্ঘ অডিশন ও সিলেকশন পর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পান মাত্র ২৬ জন। বিচারকদের বিচারে শেষ পর্যন্ত টিকে থাকেন লালমনিরহাটের শিরাজাম মুনিরা পাখি, কুষ্টিয়ার ইতি ইব্রাহিম, রাজবাড়ীর সোহেল ভেড়ো, টাঙ্গাইলের পলাশ চন্দ্র শীল এবং চট্টগ্রামের নয়ন শীল।

 

চ্যাম্পিয়ন বাছাই শুরুর আগেই কোভিড-১৯ পরিস্থিতিতে আড়ম্বরপূর্ণ গ্রান্ড ফিনালে আয়োজন করা সম্ভব হয় না। তবে ২২ অক্টোবর ২০২০ মাছরাঙা টেলিভিশনে এই আসরের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাজিক বাউলিয়ানা ২০১৯-এর বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় সেরা পাঁচের সবাইকে। প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় আড়াই লাখ টাকার প্রাইজমানি।

এছাড়া পাঁচজনের আলাদা আলাদা মিউজিক ভিডিও নির্মাণ করে টিভি ও ইউটিউবে সম্প্রচার করার ঘোষণা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ম্যাজিক বাউলিয়ানাদের সঙ্গে মিউজিক ভিডিওতে অংশ নেন দেশসেরা পাঁচজন সেলিব্রেটি।

যেখানে ইতি ইব্রাহিমের সঙ্গে গান গেয়েছেন এবং অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিরাজাম মুনিরা পাখির সঙ্গে ফজলুর রহমান বাবু, সোহেল ভেড়োর সঙ্গে তারিন, পলাশ চন্দ্র শীলের সঙ্গে মেহের আফরোজ শাওন, নয়ন শীলের সঙ্গে কুসুম শিকদার।