ক্যান্সারে আক্রান্ত ইফার সাবেক ডিজি সামীম আফজালের মৃত্যু

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

লন্ডন টাইমস নিউজ।ক্যান্সারে আক্রান্ত ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) সাবেক মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান। মৃত‌্যুকালে তার বয়স হয়ে‌ছিল ৬৫ বছর। খবর বিডিনিউজের।

খবরে বলা হয়,  রাজধানীর মোহাম্মদপুরের বাসায় শা‌রী‌রিক অবস্থার অবন‌তি ঘটলে বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাকে শ্যামলীতে অবস্থিত ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে সেন্ট্রাল হাসপাতালে ভ‌র্তি করা হয়। এরপর ১০টা ২০ মি‌নিটে তি‌নি মৃত্যুবরণ করেন।

সামীম মোহাম্মদ আফজাল টানা ১১ বছর ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ (ইফাবা) মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। গত বছরের ৩০ ডিসেম্বর তার মেয়াদ শেষ হয়।

সাবেক জেলা ও দায়রা জজ সামীম আফজল তার স্ত্রী ও এক মেয়েসহ অসংখ‌্য গুণগ্রা‌হী রেখে গেছেন। তি‌নি দীর্ঘ‌দিন ধরে ক‌্যানসারে ভুগ‌ছিলেন। ২০১৮ সালের ৪ আগস্ট সামীম মোহাম্মদ আফজালের একমাত্র পুত্র আফজালুর রশিদ অনিক (২৫) মোহাম্মদপুরের বাসায় ইন্তেকাল করেন।

সামীম আফজাল ১৯৮৩ সালে সহকারী জজ হিসেবে সিলেটে কর্মজীবন শুরু করেন। তিনি দেশের বিভিন্ন জেলায় সিনিয়র এসিস্ট্যান্ট জজ, সাব জজ, এডিশনাল ডিস্ট্রিক্ট ও সেশন্স জজ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর (এলএলএম) ডিগ্রি লাভ করেন।

২০০৯ সালে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিযুক্ত হন। এই পদে থাকা অবস্থায় ১৯ এপ্রিল ২০১৮ ইসলামী ব্যাংক ফাউন্ডেশনেরও চেয়ারম্যান করা হয় সামীম মোহাম্মদ আফজালকে।