ভোলায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসুচী উদ্বোধন

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০ | আপডেট: ২:৫৯:অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

ভোলা জেলা সংবাদদাতা। মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন এ স্লোগানকে সামনে রেখে ভোলায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ব্যাপী এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।বন অধিদপ্তর জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখার লক্ষ্যে সারাদেশব্যাপী ১ কোটি বনজ ও ফলদ ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেন।
এরই ধারাবাহিকতায় ভোলা জেলার আওতায় প্রতিটি উপজেলায় ২০৩২৫ টি করে মোট ১ লক্ষ ৪২ হাজার ৭ শত৭৫ টি বনজ, ফলজ,ও ঔষধি বৃক্ষের চারা রোপন করেন ।
আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা মিলনায়তন কক্ষে এক আলোচনা সভার মাধ্যমে জেলা প্রশাসক জনাব মোঃ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে এই বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জনাব জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,জনাব সরকার মোহাম্মদ কায়ছার, পুলিশ সুপার ভোলা,মোঃ তৌফিকুল ইসলাম, বিভাগীও বন কর্মকর্তা, জনাব মোঃ মোশারেফ হোসেন চেয়ারম্যান উপজেলা পরিষদ, জনাব মোঃ মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার। পরবর্তীতে জেলা প্রশাসক অন্যান্য অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে ভোলা সদর উপজেলা পরিষদ চত্বরে বনজ, ফলদ,ও ঔষধি চারা রোপন করা হয়।
এ সময় জেলা প্রশাসক বলেন,মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ ক্রমে জেলার প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে খালি জায়গায় বৃক্ষ রোপনের আহ্বান জানান।
পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার বলেন জেলায় যতগুলো থানা, তদন্ত কেন্দ্র ও ফারি রয়েছে সেখানে বৃক্ষ রোপনের নির্দেশ প্রধান করেন।