সিলেট লেখক ফোরাম সেবামুলক কাজেও রাখছে যুগান্তকারী ভুমিকা-মোকাব্বির খান এম.পি

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০ | আপডেট: ৫:১৫:অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

বিশেষ প্রতিনিধি, সিলেট। সিলেট-২ বিশ্বনাথ ওসমানীনগর আসনের এম.পি এবং জনপ্রশাসন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবে জনসাধারন যখন বিপর্যস্থ ঠিক এমনি মুহুর্তে বন্যার পানিতে তলিয়ে গেছে আমাদের বিভিন্ন এলাকা। তাই সকলে সম্মিলিতভাবে আর্ত মানবতার সেবায় এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, সিলেট লেখক ফোরাম সাহিত্য ও সংস্কৃতির জগতে বিচরণের পাশাপাশি সেবামুলক কাজেও রাখছে যুগান্তকারী ভুমিকা। তারা ফ্রি মেডিকেল ক্যাম্প, প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ, অসহায়দের চিকিৎসা সহায়তা, দরিদ্রদের বিবাহ সহায়তা, ফ্রি কমপিউটার ও সেলাই প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের মধ্যে স্কুলড্রেস ও টিপিন বক্স প্রদান, মেধাবীদের সম্মাননা, বৃক্ষরোপনসহ অনেক প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন।


১৮ জুলাই শনিবার সিলেট লেখক ফোরামের উদ্যোগে বিশ্বনাথে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও শুকনো খাবার বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফোরাম সভাপতি, লন্ডনের জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল টিভি ওয়ান নিউজের সিলেট বিভাগীয় করেসপন্ডেন্ট কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা হাবিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পরিচালক এমরান হোসেন বাবুল, প্রবীণ সাংবাদিক বিশ^নাথ প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদ, বাহরাইন প্রবাসী সাংবাদিক সালেহ আহমদ সাকী। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক অসিত রঞ্জন দেব, সমাজসেবী শহিদ আহমদ, ফটোসাংবাদিক আব্দুল আলিম, শফিকুল ইসলাম সফিক, দুদু মিয়া, নূরুল ইসলাম প্রমূখ।

তারা বিশ^নাথের বিভিন্ন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও তাদের বাড়ী বাড়ী গিয়ে শুকনো খাবার বিতরণ, বৈশ্বিক মহামারি করোনা ও বন্যার কবল থেকে মুক্তির জন্য এবং প্রবাসীসহ বিশ্ববাসীর জন্য বিশেষ দোয়া করেন। উল্লেখ্য সিলেট লেখক ফোরামের উদ্যোগে বন্যাদুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন ও শুকনো খাবার বিতরণ কর্মসুচি চলমান থাকবে বলে ফোরাম নেতৃবৃন্ধ ঘোষনা দেন।