আড়াই লাখ টাকা দাম হাঁকা হচ্ছে সিরাজগঞ্জ থেকে আসা সবুজের

প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০ | আপডেট: ৩:০৯:অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০
অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে আশা সিরাজগঞ্জ থেকে ষাঁড় গরু সবুজের দাম আড়াই লাখ টাকা হাঁকা হচ্ছে। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সিরাজগঞ্জ থেকে লক্ষ্মীপুর জেলার অন্যতম বৃহৎ গরুর হাটে এসেছে এ সবুজ। এই সবুজ কোনো ব্যক্তির নাম নয়, একটি ফ্রিজিয়ান জাতের ষাঁড়। শখ করে তার নাম রাখা হয়েছে সবুজ। এই হাটের সবচেয়ে বড় আকর্ষণ গরু এটি।
সিরাজগঞ্জ থেকে কয়েকজন মিলে লক্ষ্মীপুর সদর বেঁড়ীর মাথা গরু হাটে নিয়ে এসেছেন তাঁকে। সুবজের সঙ্গে আনা হয়েছে আরও বেশ কয়েকটি গরু।
আজ রবিবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, গরুটি দেখতে ইতিমধ্যে উৎসক জনতা ভিড় করছে। বিশাল আকারের এই দেহ নিয়ে সবুজকে নড়াচড়া করতে একটু কষ্ট হয়। গরুটির দাম হাঁকা হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। তবে এর থেকে দাম কিছু কম হলেও বিক্রি করে দেবে বলে জানায় বিক্রেতা আব্দুর রাজ্জাক।
তিনি আরো জানান, সকাল থেকে অনেকেই সবুজকে দেখতে এসেছেন। কিন্তু কেউ আশানুরূপ দাম না বলায় বিক্রয় করতে পারছিনা। ওকে বসা থেকে দাঁড় করানো অনেক কষ্টের। আবার শুয়ে থাকলেও দাঁড় করানোও কষ্টের।
হাটে আসা ক্রেতা পারভেজ বলেন, সকাল থেকে আমি এ হাটের প্রায় অংশই ঘুরে দেখেছি। এটাই এখনও পর্যন্ত হাটের সবচেয়ে বড় গরু। তবে গরুটির চাওয়া দাম আমার কাছে অনেক বেশি মনে হচ্ছে।
উল্লেখ, লক্ষ্মীপুরের এ বৃহৎ গরুর হাটে ৫০ হাজার টাকার নিচে পশু ক্রয়ে ৫শ’ টাকা ও ৫০ হাজারের ওপরে ১ হাজার টাকা হাসিল নির্ধারণ করা হয়েছে।