অবশেষে স্বাস্থ্যমন্ত্রণালয়ের ক্ষমতাধর ডিজি পদত্যাগ করলেন

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০ | আপডেট: ২:৫৩:অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

লন্ডন টাইমস নিউজ, ঢাকা। তীব্র বিতর্ক আর সাবরিনা সাহেদ জেকেজি কেলেংকারিতে বিতর্কের মুখে নিজ পদে থাকার সাফাই গেয়েও শেষ রক্ষা হয়নি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষমতাধর ডিজি মহোদয়ের। জনপ্রশাসনের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে তিনি পদত্যাগ পত্র নিজ হাতেই জমা দিয়েছেন।

এদিকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেন, তিনি (স্বাস্থ্যের ডিজি) পদত্যাগ করেছেন। তবে আমাকে তিনি জানাননি। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

পরে পদত্যাগ গ্রহণ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। আবুল কালাম আজাদের পদত্যাগের বিষয়টি স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান নিশ্চিত করেছেন।২০১৬ সালের ১লা সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদে রয়েছেন ডা. আজাদ।চাকরির মেয়াদ শেষ হওয়ার পর চুক্তিতে নিয়োজিত ছিলেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পাওয়ার আগে ডা. আবুল কালাম আজাদ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) দায়িত্বে ছিলেন।

১৯৮৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা আবুল কালাম আজাদ ২০০১ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের পরিচালক এবং অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (পরিকল্পনা ও উন্নয়ন) দায়িত্¦ও পালন করেন।।