ঈদের পোশাক নিয়ে লা রিভ

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০ | আপডেট: ৪:২২:অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

ফ্যাশন বিনোদন, লন্ডন টাইমস নিউজ, ঢাকা।লা রিভ সব সময়ই আন্তর্জাতিক ট্রেন্ডের সঙ্গে দেশি ফ্যাশনের ফিউশন নিয়ে কাজ করে। ঈদুল-আজহা কালেকশনেও টিউডর স্টাইল থেকে ইন্সপিরেশন নিয়ে বাংলার ঐতিহ্যবাহী মসলিন, অরগাঞ্জা ও সিল্ক কাপড়গুলো দিয়ে লেয়ারিং এবং ভলিউমের কাজ করা হয়েছে।

তারও পরে নিজস্ব ধাঁচে জ্যাকোবিয়ান প্রিন্ট, ভিন্টেজ রোমান্টিক ফ্লাওয়ার, ফ্লোরাল দামাস্ক ও বারোক মোটিফ, এলিজাবেথান ব্রোকেড, অর্নেট ফ্লোরাল লেটারিং প্রিন্টসহ আরও কিছু রাজকীয় প্রিন্ট ব্যবহার করেছি।

একই সঙ্গে জোর দেয়া হয়েছে ভলিউমে। ভলিউম বাড়ানো স্কার্ট ও ফ্রক, প্লিট দেয়া প্যান্ট, র্যা ফল ও ফ্রিল, এ লাইন, আওয়ার গ্লাস ও এম্পায়ার ওয়েস্ট সিলভেট, র্যা প প্যাটার্নের প্রাচুর্য দেখা যাবে এবার। একই সঙ্গে পাফ, কাফ, বিশপ ও বেল স্লিভস, ফ্রিল, ফ্রিঞ্জ ও ট্যাসেল, কলার এবং হাতায় কারচুপি, মুক্তার হেম, রিফ্লেক্টিভ মিরর, ক্রিউয়েল ওয়ার্কও চোখে পড়বে।’

লা রিভ এবং ঈদুল আজহা কালেকশন সম্পর্কে জানতে ভিজিট করুন লা রিভের ফেসবুক পেজ 

ফেস মাস্ক আনল ‘সারা’

‘সারা’ লাইফস্টাইল নিয়ে এসেছে ৭২ শতাংশ পার্টিক্যাল ফিল্টার সক্ষমসহ লেভেল ২ ব্রেদিবিলিটির ৩ লেয়ারের প্রটেকটিভ কাপড়ের ফেস মাস্ক (নন মেডিক্যাল)। করোনা মহামারীতে মানুষের চলাচলের ক্ষেত্রে এখন ফেস মাস্কের ব্যবহার অপরিহার্য। সে ক্ষেত্রে আরামদায়ক এবং কার্যকরী এ ফেস মাস্কটি সংকট নিরাময়ে হতে পারে প্রতিদিনের ব্যবহার্য অংশ। কাপড়ের তৈরি এ ফেস মাস্কটি ০.৩ মাইক্রনের পার্টিক্যাল ৭২ শতাংশ পর্যন্ত রোধ করতে পারে যেখানে সার্জিক্যাল ফেস মাস্কও ৭০-৯৫ শতাংশ পার্টিক্যাল রোধ করে।

এছাড়াও মাস্কটি ব্রেদিবিলিটি অর্থাৎ শ্বাস-প্রশ্বাসের ক্ষেত্রে ‘লেভেল-২’ এর মান পূরণ করে যা কেএন- ৯৫ ফেস মাস্কের সমতুল্য। পাশাপাশি ফেস মাস্কটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্টিমাইক্রোবিয়াল ফিনিশ। মাস্কটিতে আরও রয়েছে অ্যাডজাস্টেবল নোজ পিন এবং আরামদায়ক ইয়ার লুপ। সাধারণ দূষণ, ধুলাবালি প্রতিরোধেও ফেস মাস্কটি সম্পূণরূপে সক্ষম, যা ভাইরাস সংক্রমণের ঝুঁকিও অনেকাংশে কমাতে সাহায্য করবে। মাস্কটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র পঞ্চাশ টাকা।

‘সারা’ এর ওয়েবসাইট থেকে ক্রেতারা অর্ডার করতে পারবেন।

স্বাস্থ্য সুরক্ষায় করোনা কিলার

টেক্সটাইল খাতের সুইস উদ্ভাবক প্রতিষ্ঠানের এমন এক প্রযুক্তির উদ্ভাবন করেছে যা করোনাভাইরাসসহ অন্যান্য ক্ষতিকর ভাইরাস ও ব্যাকটেরিয়ার ৯৯.৯৯ শতাংশ সংক্রমণ মাত্র দুই মিনিটে ধ্বংস করে দিতে পারে। উন্নত সিলভার এবং ভ্যাসিকাল প্রযুক্তির বিশেষ সহায়তায় তৈরি সুইচ টেকনোলজি সমৃদ্ধ ‘করোনা কিলার’ নামে এ প্রযুক্তিটি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে দেশের সুপরিচিত ব্যবসায়িক প্রতিষ্ঠান রুট গ্র“প অব কোম্পানিজ।

সুইচ টেকনোলজি সমৃদ্ধ ‘করোনা কিলার’ টেক্সটাইলস অ্যান্ড অ্যাপারেলসের তৈরি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী আপনাকে শুধু সুরক্ষাই দেবে না সেসঙ্গে এসব ক্ষতিকর উপাদান এগুলো সংস্পর্শে এলে সেগুলোকে ধ্বংস করবে।

‘লাভলিন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট’র উদ্বোধন

স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করেই উত্তরা ১২ নাম্বার সেক্টরের শাহ মাখদুম এভিনিউতে যাত্রা শুরু করেছে ‘লাভলিন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট’। আনুষ্ঠানিকভাবে রেস্টুরেন্টের উদ্বোধন করেন লাভলিন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা এমদাদ হোসেন সরকারের মা মিসেস হোসনে আরা বেগম। আরও উপস্থিত ছিলেন উত্তরা ৫নং ওয়ার্ড কমিশনার মো. শরিফুর রহমান ও অন্যান্য গণ্যমাণ্য ব্যক্তিরা।

এ প্রসঙ্গে লাভলিন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা এমদাদ হোসেন সরকার বলেন- করোনার কারণে সব কিছুই বিপর্যস্ত হলেও স্বাস্থ্যবিধি মেনেই আমাদের চলতে হবে তাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্যকর খাবার এ চিন্তা মাথায় রেখেই খাবারের মাধ্যমে মানুষের সেবা করার মানসিকতা নিয়েই যাত্রা শুরু করেছে লাভলিন ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট। দৃষ্টি নন্দন অন্দর সাজে সজ্জিত লাভলিন এ সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় শতাধিক অতিথি একসঙ্গে বসার ব্যবস্থা রয়েছে।

বিস্তারিত : ০১৬২২৮৮৯৯২২ https:/ww/w.facebook.com/loveleenbd