ব্র্যাড পিটের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে নারাজ ঐশ্বর্য, শরীর প্রদর্শনেও সমস্যা, না করেন হলিউডের ‘ট্রয়’-কে

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০ | আপডেট: ৭:৫৬:অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

বিনোদন, মুম্বাই, লন্ডন টাইমস নিউজ।বলিউডের সুন্দরী ঐশ্বর্য রাই বচ্চনের হলিউডে পা রাখতেই শোরগোল পড়েছিল বিনোদন জগতে। হলিউড মানেই সে তো বড় ব্যাপার, আদব কায়দাও আলাদা, অভিনয়ের দাপট কি দেখাতে পারবেন ঐশ্বর্য। বেশ সমালোচনার মধ্যে নিজেকে জড়িয়ে ফেলেছিলেন অভিনেত্রী। তবে নিন্দুকদের কড়া জবাব দিয়েছিলেন নিজের প্রতিভায়। হলিউডেও নিজের অভিনয়ের দক্ষতা প্রমাণ করেন ঐশ্বর্য। দ্য পিঙ্ক প্যান্থার টু, প্রোভকড, দ্য লাস্ট লিজিয়ন, ব্রাইড অ্যান্ড প্রেজুডিস-এর মত ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করে মুগ্ধ করেছিলেন হলিউডের পরিচালক প্রযোজকদের।

সেখান থেকেই তাঁর কাছে ব্র্যাড পিটের সঙ্গে অভিনয় করার প্রস্তাব। ছবির চিত্রনাট্য যেমনই হোক না কেন, ব্র্যাড পিটের সঙ্গে কাজ করার সুযোগ সহজে হলিউডের কোনও নায়িকাও পান না।

তবে ঐশ্বর্য নিজের রূপে-গুণে মুগ্ধ করেছিলেন পরিচালক উল্ফগ্যাং পিটারসনকে। তিনি সিদ্ধান্ত নেন তাঁর ছবি ট্রয়তে ব্রেইসিসের ভূমিকায় নেবেন। সেই মত প্রস্তাবও নিয়ে যান ঐশ্বর্যকে। চিত্রনাট্য বেশ পছন্দ হয় ঐশ্বর্যের। ঐতিহাসিক কাহিনিকে সিনেমার রূপে আনায় ছবিতে কাজ করতেও ইচ্ছুক ছিলেন অভিনেত্রী। তবে গোল বাঁধল কিছু দৃশ্য। অতিরিক্ত স্কিন শো-তে ছিল ঐশ্বর্যের আপত্তি। এমনকি ব্র্যাড পিটের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যেও কাজ করতে চাননি তিনি।

ব্রেইসিসের চরিত্রে দেখা গিয়েছিল রোজ বার্নকে। একটি দৃশ্যে রোজকে টপলেস হতে হয়। পাশাপাশি ছিল ব্র্যাডের সঙ্গে মাখোমাখো রসায়ন। সেই ঘনিষ্ঠ দৃশ্যে এবং শরীর প্রদর্শনের কারণেই ছবিতে কাজ করতে নাকোচ করেন তিনি।

যদিও এই তথ্যটি পুরোপুরি সূত্র মারফত পাওয়া যায়। ঐশ্বর্যের তরফ থেকে জানানো হয়, ছবির শ্যুটিং ডেটের সঙ্গে ঐশ্বর্যের ডেট না মিলতে ছবিটি হাতছাড়া করতে হয় তাঁকে। ব্র্যাড পিট অবশ্য ঐশ্বর্যের সঙ্গে কাজ না করতে পারায় বেশ হতাশ হয়েছিলেন। নিজের হতাশা প্রকাশ করে বলেছিলেন, ঐশ্বর্যের মত অভিনেত্রীর সঙ্গে কাজ না করতে পেরে তাঁর অত্যন্ত খারাপ লেগেছে। দারুণ সুযোগ হাতছাড়া হয়েছে তাঁর।

পরে ঐশ্বর্যের থেকে চরিত্রটি গিয়ে পড়ে রোজের কাছে। ছবিটি মুক্তি পেতেই ব্লকবাস্টার তকমা পায়। সেই সময় ঐশ্বর্যের বিদেশি ভক্তরা দাবি করে, বলিউডে ঐশ্বর্য, সঞ্জয় দত্তের সঙ্গে যদি ঘনিষ্ঠ হতে পারেন ছবির চিত্রনাট্যের প্রয়োজনে তাহলে ব্র্যাড পিটের সঙ্গে কী সমস্যা।

তাদের বক্তব্য ছিল, ঐশ্বর্য যদি ট্রয় ছবিতে কাজ করতেন তাহলে ছবির সাফল্য তাঁকেও হলিউডের শীর্ষস্থানে পৌঁছতে সাহায্য করত। বলিউডে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করে থাকলে হলিউডে কেন নয়।