লাশের ব্যবসা নিয়ে ঢামেক কর্মচারীদের সংঘর্ষ, আহত ৪

প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০ | আপডেট: ২:০৮:অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

লন্ডন টাইমস নিউজ।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মচারীদের মধ্যে লাশের ব্যবসা নিয়ে সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। শুক্রবার বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জরুরি বিভাগে পুলিশ মোতায়েন করা হয়েছে।হাসপাতাল সূত্র জানায়, ঢাকা মেডিকেলে লাশের ব্যবসা নিয়ে বিরোধে দুইগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ৪ জন আহত হয়। সংঘর্ষের কারণে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল- ২ এর পাশে লাশ পরিবহন এ্যাম্বুলেন্স রাখা নিয়ে ঢাকা মেডিকেল ইউনিট আওয়ামী লীগ সভাপতি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির সাবেক সভাপতি খালেকের গ্রুপের মধ্যে শুক্রবার বিকালে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে খালেকের অনুসারী মো. সাজ্জাদ (২৬), আয়েশা (৩৪), মোস্তফা (২৮) এবং আলামিন (২০) আহত হয়েছেন।তারা ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিচ্ছেন।

ঢামেক পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া  বলেন, এঘটনায় পরিস্থিতি স্বাভাবিক করার জন্য শাহবাগ থানা পুলিশ খালেক, রমিজ ও আলমকে জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় নিয়ে গেছেন। মেডিকেল এলাকায় কয়েকজন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আহতরা জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মেডিকেলে কর্মরত একজন চিকিৎসক যুগান্তরকে জানান, ঢাকা মেডিকেলে আসলে কর্মচারীদের দাপট এতটাই যে, চিকিৎসকরাই তাদের কাছে অসহায়। অনেক কর্মচারীরাই ডায়াগনস্টিক-ক্লিনিকের মালিক। অনেকে কর্মচারী ও চিকিৎসকদের ফারাক বুঝতে না পারায় তাদের অপকর্মের কারণে মানুষের মাঝে চিকিৎসকদের সম্পর্কে নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে। ওই কর্মচারীরা রাজনৈতিকভাবে সক্রিয় থাকার কারণে তাদের অপকর্মের বিরুদ্ধে চিকিৎসকরাও কথা বলার সাহস দেখান না।