ক্যাম্পেইন ফর রিকগনিশনের সংবাদ সম্মেলন-সিলেটের স্থাপনা ও সড়ক সমূহ ১০বিশিষ্টজনদের নামে করার দাবি

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০ | আপডেট: ৭:৪৭:অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

লন্ডন প্রতিনিধি। লন্ডন টাইমস নিউজ। সিলেটের প্রধান প্রধান স্থাপনা ও সড়কসমূহ সিলেটের বিশিষ্টজন ১০ ব্যক্তির নামে নামকরনের জন্য ক্যাম্পেইন ফর রিকগনিশন নামের সংগঠণ লন্ডনে আজ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবি জানিয়েছে।

সংবাদ সম্মেলনে ক্যাম্পেইন ফর রিকগনিশনের পক্ষে সাবেক ছাত্রনেতা সৈয়দ হাসান আহমদ, জাসদ নেতা মোহাম্মদ আবদুর রাজ্জাক, মতিউর রহমান মতিন, মোহাম্মদ শাহজাহান আহমদ সহ লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

ক্যাম্পেইন ফর রিকগনিশনের দাবিকৃত ১০ বিশিষ্টজন হলেন-১. দেওয়ান ফরিদ গাজী, ২. পীর হাবিবুর রহমান, ৩. আব্দুল হামিদ, ৪. মুক্তিযোদ্ধা আখতার আহমদ, ৫. আব্দুন নুর মাস্টার, ৬. বদর উদ্দিন আহমদ কামরান, ৭. এডভোকেট আ ফ ম কামাল, ৮. মুক্তিযোদ্ধা ম.আ. মুকতাদির ৯. কবি দিলওয়ার, ১০. অধ্যক্ষ হুসনে আরা আহমদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য-

সম্মানিত সাংবাদিক ও সুধীবৃন্দ,

আসসালামু আলাইকুম। আজকের সংবাদ সে  §লনে আসার জন্য আপনাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন। সিলেট সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় স্থাপনা  ত্বর ও সড়কের নামকরণ বিশিষ্ট ব্যক্তিদের নামে করার দাবি নিয়ে আমাদের এই  সংবাদ সে  §লন। আমরা প্রবাসী বাংলাদেশী যারা যুক্তরজ্যে অবস্থান করি তাদের মধ্যে সিলেট প্রবাসীর পক্ষে আমি সৈয়দ হাসান আহমদ আজকের সংবাদ সে  §লনের বিস্তারিত আপনাদের জানাচ্ছি।

প্রিয় সাংবাদিক বন্ধুগণ

আমরা বিভিন্ন সামাজিক  এবং গণমাধ্যমে অবগত হয়েছি সিলেট সিটি কর্পোরেশনের আওতায় বিভিন্ন স্থাপনা সড়ক ও  ত্বরের নামকরণের উদ্যোগ নেওয়া হবে। তারই পরিপেক্ষিতে আমাদের এই উদ্যোগ আমরা সিলেট প্রবাসীরা বিষয়টিকে সাধুবাদ জানাই। যেহেতু সিটি কর্পোরেশন এই উদ্যেগ নিয়েছে, সেহেতু আমরা এই জনপদের কয়েকজন খ্যাতিমান সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্টজনের নাম প্রস্তাব করতে   াই। এই বিশিষ্ট জনের মধ্যে যারা  ব্রিটিশ  বিরোধী  আন্দোলন,  পশ্চিম  পাকিস্তানের  ঔপনিবেসিক  শাসনের  বিরুদ্ধে  সংগ্রাম,  স্বাধীনতা  ও মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নিয়েছেন এবং সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষানুরাগী সরাসরি যাদের অবদান ইতিহাসে অমলিন   ীরনজীবি হয়ে আছে তাদের মধ্যে অদম্য সাহসী সর্বজন শ্রদ্ধেয় ১০ জন বিশিষ্ট ব্যক্তির নাম আমরা প্রস্তাব করছি। তারা হলেন

১. দেওয়ান ফরিদ গাজী, ২. পীর হাবিবুর রহমান, ৩. আব্দুল হামিদ, ৪. মুক্তিযোদ্ধা আখতার আহমদ, ৫. আব্দুন নুর মাস্টার, ৬. বদর উদ্দিন আহমদ কামরান, ৭. এডভোকেট আ ফ ম কামাল, ৮. মুক্তিযোদ্ধা ম.আ. মুকতাদির ৯. কবি দিলওয়ার, ১০. অধ্যক্ষ হুসনে আরা আহমদ

এই দশজন বিশিষ্ট ব্যক্তিবর্গ স্বমহিমায় মহিমান্বিত। তাদের জীবন দেশ, সমাজ , জাতি, ধর্ম, জনগণের অধিকার ও সিলেটবাসীর জন্য উৎসর্গ করে গেছেন। তাদের স্মৃতি বর্তমান প্রজন্ম থেকে প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখতে সিলেট প্রবাসীর পক্ষে আমাদের এই দাবি।

প্রিয় সাংবাদিকবৃন্দ

আজ আমরা যুক্তরাজ্যের লন্ডনে বসে আপনাদের মাধ্যমে সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মহোদ্বয়ের কাছে আনুষ্ঠানিকভাবে এই দাবি উপস্থান করলাম। মাননীয় মেয়র মহোদয়ের কাছে ই-মেইলের মাধ্যমে এই প্রস্তাবনা আজই পাঠিয়ে দেয়া হবে। আমরা আশা করি আপনারাও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াতে আমাদের

যৌক্তিক দাবির পক্ষে সংবাদ পরিবেশন করে সহযোগিতা করবেন।

সাংবাদিক বন্ধুগণ,

এই বৈশি^ক মহামারি করোনাকালে আপনাদের উপস্থিতি ও সহযোগিতার জন্য সিলেট প্রবাসীদের পক্ষে আবারো ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন নিরাপদে থাকবেন এই প্রত্যাশা রেখে সংবাদ সে  §লনে ব্যক্তব্য শেষ করছি।

ধন্যবাদ

ক্যাম্পেইন ফর রিকগনিশেনের পক্ষে

আব্দুর রাজ্জাক

মতিউর রহমান মতিন

সৈয়দ হাসান আহমদ

মোহাম্মদ শাহজাহান আহমেদ