ধর্ষণ, নির্যাতন ও জবরদস্তির অভিযোগে সাবেক এক মন্ত্রী, টোরি এমপিকে গ্রেপ্তার করেছে পুলিশ, জামিনে বেইল

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০ | আপডেট: ১০:২৩:অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০

লন্ডন টাইমস নিউজ। রয়টার্স সংবাদ, গার্ডিয়ান। রয়টার্স জানিয়েছে, পুলিশ আজ একজন কনজারভেটিভ এমপিকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে অভিযোগ, ধর্ষণ, নির্যাতন এবং জবরদস্তি।

সানডে টাইমসের রিপোর্টে বলা হয়েছে, ঐ এমপির অফিসের কুড়ি বছর বয়সী সানেক এক কর্মচারী যাকে তিনি জোর করে যৌন নির্যাতন করেছিলেন। বার্তা সংস্থা রয়টার্স বলেছে, অভিযুক্ত অপরাধী যিনি একজন সাবেক কেবিনেট মন্ত্রী-কনজারভেটিভ এমপি কিন্তু তার নাম এখনো প্রকাশ করা হয়নি।

মেট্রপলিটন পুলিশ জানিয়েছে, ২০১২ থেকে ২০২০ সময়ের মধ্যে তার বিরুদ্ধে চারটি পৃথক অভিযোগ রয়েছে। ৬০ বছর বয়সী ঐ এমপিকে ১লা আগস্ট ধর্ষণ, নির্যাতন ও জবরদস্তির  অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এবং তাকে পূর্ব লন্ডনের পুলিশ কাস্টডিতে নেয়া হয়েছে।

৩১শে জুলাই শুক্রবার মেট্রপলিটন পুলিশ এসব অভিযোগ পেয়েছিলো বলে জানা গেছে।

পুলিশ জানিয়েছে, এসব অভিযোগ ২০১৯ এবং ২০২০ সালে ওয়েস্ট মিনিস্টার, ল্যামবেথ এবং হ্যাকনীর ঠিকানায় সংগঠিত হয়েছিলো-যেগুলো পুলিশ এখন তদন্ত করছে।

সর্বশেষ জানাগেছে, ঐ এমপিকে আগস্টের মাঝামাঝি আবার রিপোর্ট করার জন্য ফিরে আসার শর্তে জামিনে বেইল দেয়া হয়েছে। প্রেস এসোসিয়েটস বলছে, সানডে টাইমসের রিপোর্ট  মতে, ঐ অভিযোগগুলো কনজারভেটিভ চীফ হুইপ মার্ক স্পেন্সারের কাছে তোলা হয়েছিলো কিন্তু তিনি আমলে নেননি।

কনজারভেটিভ পার্টির একজন মুখপাত্র বলেছেন, এইসব অভিযোগগুলো দল গুরুত্বের সাথে নেয় এবং তদন্ত করে কিন্তু বিষয়টি এখন পুলিশের হাতে থাকায় এ বিষয়ে মন্তব্য করা ঠিক হবেনা।