করোনা উপসর্গে ওসমানী মেডিকেলের সাইকিয়াট্রির অধ্যাপক ডা. গোপাল শংকরের মৃত্যু

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০ | আপডেট: ১০:০৫:অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার।কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাইকিয়াট্রি বিভাগের সাবেক প্রধান অধ্যাপক ডা. গোপাল শংকর দে মারা গেছেন। সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রাত সাড়ে আটটার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মাউন্ট এডোরা হাসপাতালের সহকারী মহাব্যবস্থাপক রাশেদুল ইসলাম তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা উপসর্গ নিয়ে ডা. গোপাল গত ২১ জুন হাসপাতালে ভর্তি হন। বাড়িতে অসুস্থ থাকা অবস্থাতেই তিনি পরীক্ষা করিয়েছিলেন। পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ এসেছিল। কিন্তু সব উপসর্গ কোভিড-১৯ এর সঙ্গে মিলে যাওয়ায় চিকিৎসকরা ২২ জুন আবার তার নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নেন। সেই রিপোর্ট এখনো পাওয়া যায়নি। তবে তাকে করোনা রোগী হিসেবে ধরে নিয়েই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

হাসপাতালে ডা. গোপালের অবস্থার অবনতি হওয়ায় তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক দুই দিন আগে তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়েছিল বলেও জানান মাউন্ট এডোরা হাসপাতালের ওই কর্মকর্তা।

আজ চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, ডা. গোপাল শংকর ওসমানী মেডিকেল কলেজের ১২তম ব্যাচের ছাত্র ছিলেন। করোনায় এখন পর্যন্ত দেশে ৫৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট নয় জন চিকিৎসক।

অধ্যাপক গোপাল শংকরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এফডিএসআর।