সাংসদ রুমিন এবং মন্ত্রী শাহাবুদ্দিন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০ | আপডেট: ৩:১৩:অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২০

লন্ডন টাইমস ঢাকা।সংরক্ষিত নারী আসনের বিএনপির সাংসদ রুমিন ফারহানা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি আক্রান্ত হওয়ার খবর জানান। তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছেন।

বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাংসদ রুমিন ফারহানা আজ বুধবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে জানান, ‘আমার করোনা পজেটিভ, দোয়া করবেন।’ তাঁর সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বলেন, ‘কয়েকদিন ধরেই রুমিন ফারহানা অসুস্থবোধ করছিলেন। গতকাল নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। বাসাতেই চিকিৎসা নিচ্ছেন তিনি।’

এদিকে,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা দীপংকর বর আজ বুধবার সন্ধ্যায়  এ তথ্য নিশ্চিত করেছেন।

দীপংকর বর বলেন, গতকাল মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) শাহাব উদ্দিনের নমুনা দেওয়া হয়। আজ করোনা পজিটিভি আসে।

তথ্য কর্মকর্তা বলেন, মন্ত্রীর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ আছে। প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এর আগে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তাঁরা তিনজনই সুস্থ হয়েছেন। তবে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ মারা যাওয়ার পর পরীক্ষায় করোনা ধরা পড়েছিল। এ ছাড়া আ ক ম মোজ্জাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

মৌলভীবাজার-১ আসন থেকে নির্বাচিত সাংসদ নির্বাচিত হন মো. শাহাব উদ্দিন। তিনি এ পর্যন্ত চারবার সাংসদ নির্বাচিত হয়েছেন। ২০১৯ সালের ৭ জানুয়ারি তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী হিসেবে শপথ নেন।