সিলেট-তামাবিল সড়কে আজ থেকে পণ্যবাহী পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২০ | আপডেট: ১১:২৪:অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

লন্ডন টাইমস নিউজ, সিলেট।সিলেটের জৈন্তাপুরের সারিঘাটে বাঁশকল বসিয়ে চাঁদাবাজির ঘটনায় আন্দোলনে নেমেছে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ৬টা থেকে শ্রমিকরা অনির্দিষ্টকালের  জন্য সিলেট-তামাবিল সড়কে পণ্যবাহী সব গাড়ি চলাচলে ধর্মঘটের ডাক দিয়েছেন। ৭২ ঘণ্টার মধ্যে বাঁশকল উচ্ছেদ না হলে সিলেট জেলাভিত্তিক পণ্যবাহী সব পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

সোমবার (১৭ আগস্ট) জেলা ট্রাক মালিক গ্রুপ এবং সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের যৌথ প্রতিবাদ সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন সভপতি আবু সরকার বলেন, সারিঘাটে বাঁশকল বসিয়ে চাঁদাবাজীর ঘটনায় মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, ২০১২ সালেও আন্দোলনের মাধ্যমে এই স্থানে বাঁশকল উচ্ছেদ করা হয়েছিল। এরপর থেকে কোনো বাঁশকল ছিল না। সম্প্রতি একটি পক্ষ বাঁশকল বসিয়ে চাঁদাবাজি শুরু করে। কিন্তু প্রশাসন এতে নিরব ভূমিকা পালন করছে। এ কারণে ধর্মঘট আহ্বান করা হয়েছে।