৬৫৮ নতুন করোনা কেইস- লেস্টার হতে পারে লকডাউনঃপ্রীতি প্যাটেল

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০ | আপডেট: ২:৫৮:অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

সৈয়দ শাহ সেলিম আহমেদ। ১৬ জুন থেকে দুই সপ্তাহে লেস্টারে নতুন করে করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত ৬৫৮টি নতুন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। ডিপার্টম্যান্ট অব হেলথ এবং এনএইচএস এই তথ্য নিশ্চিত করেছে।

এদিকে হোম সেক্রেটারি প্রীতি প্যাটেল বিবিসির অ্যান্ড্রো মার শোতে জানিয়েছেন, লেস্টারে সংক্রমন বৃদ্ধি পাওয়ায় লকডাউনের চিন্তা করছে সরকার। যদি তাই হয় তবে এটাই হবে কোভিড নাইন্টিনে লকডাউন শিথিলের পর ব্রিটেনের প্রথম কোন সিটি।

হেলথ সেক্রেটারি ম্যাট হ্যানকক এখন সম্ভাব্য সকল স্বাস্থ্য ও আইনগত খুটিনাটি খতিয়ে দেখছেন-লকডাউন কিভাবে করা যায় বা হতে পারে কিনা।

পাবলিক হেলথ ইন ইংল্যান্ড জানিয়েছে গত দশদিনে লেস্টারে ৫০টি কেস পাওয়া গেছে। এ ফিগার করোনা টেস্টের ফলাফলের সাথে সংশ্লিষ্ট নয়, অর্থাৎ টেস্ট ছাড়াই।

হোম সেক্রেটারি জানিয়েছেন, লেস্টারে সাপোর্ট এবং টেস্ট এন্ড ট্রেসিং সার্ভিস প্রদানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা প্রদান করা হচ্ছে।

লেস্টারে দক্ষিণ এশিয়ার বংশোদ্ভূত ব্রিটিশ জনগনের বসবাস বেশী এবং সেখানে বিএমএই কমিউনিটির মধ্যে আক্রান্তের হার বেশী বলে সূত্র জানিয়েছে।

ওএনএস এর তথ্য মতে, বিএমএই কমিউনিটির মধ্যে প্যানডেমিকে মৃত্যুর হার বেশী।

লেস্টার ইস্টের এমপি ক্লডিয়া ওয়েব আজ লাইভে লেস্টার লকডাউনের আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, স্কুল সুপার মার্কেট বন্ধ করে দিতে হবে। লেস্টার ইস্টে ভাইরাস বৃদ্ধি পেয়েছে, যা এখন সমগ্র সিটিতে ছড়িয়ে পরেনি, লকডাউন না করলে সংক্রমন বৃদ্ধি পাবে।