বিমানের মধ্যে দুই বোনের ‘মল্লযুদ্ধ’

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০ | আপডেট: ২:০৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

নিউইয়র্ক, আনন্দবাজার।কত কারণেই দেরিতে বিমান ছাড়ে। এ বার দুই বোনের মারপিটের জেরে বিমান দেরিতে ছাড়ার এক ঘটনা সামনে এল। বোর্ডিংয়ের সময় বিমানের জেট ব্রিজের মেঝেতে দুই মহিলার মারামারির ভিডিও ক্যামেরাবন্দি হয়। পরে যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

আমেরিকায় রবিবার নিউ ইয়র্কের লা গুয়ার্ডিয়া বিমানবন্দরের ঘটনা এটি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, যে দুই মহিলা লড়াই করছিলেন তাঁরা সম্ভবত তুতো বোন অথবা সহোদরা। নিউ ইয়র্ক থেকে বিমানটি যাচ্ছিল আটলান্টা। বিমানে ওঠার পর দুই বোনের কোনও বিষয় নিয়ে মতবিরোধ শুরু হয়, যা থেকে তাঁরা হাতাহাতি এবং শেষে একে অপরকে মেঝেতে পেড়ে ফেলে ঘুসোঘুসিতে পৌঁছে যান।

ভিডিওতে দেখা যাচ্ছে বিমানে উপস্থিত অন্য কেউ প্রথমে তাঁদের যুদ্ধ থামানো বা মধ্যস্থতার চেষ্টা করছেন না। দূর থেকে দর্শকের ভূমিকাই পালন করছেন তাঁরা। শেষে এক মহিলা ও তাঁর পিছনে পিছনে এক ব্যক্তিকে ‘যুদ্ধক্ষেত্র’-এর দিকে এগিয়ে যেতে দেখা যায়। তবে যুদ্ধের ফলাফল কী হল তা ক্যামেরাবন্দি হওয়ার আগেই ভিডিয়োটি শেষ হয়ে যায়।সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, এই যুদ্ধের খবর যায় ‘আইনরক্ষক’ নিরাপত্তা কর্মীদের কাছে। তাঁরা এসে দুই মহিলাকে বিমান থেকে নামিয়ে নিয়ে যান। দুই বোনকে আর ওই বিমানে সফর করার অনুমতি দেওয়া হয়নি। তাঁদের ছাড়াই বিমান গন্তব্যে উড়ে যায়।বিমান সংস্থা, ডেলটা এয়ারলাইনসের তরফে জানানো হয়, আসলে ওই দুই মহিলাকে নামিয়ে নিয়ে যাওয়ার পর তাঁদের লাগেজগুলি খুঁজে বের করতেই সময় লাগে। তার কারণেই বিমান ছাড়তে দেরি হয়।