ঢাকা ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

মেসি সংবাদ- ‘আমার ছেলের পক্ষে বার্সায় থাকা আর সম্ভব না’

LTN
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০২০
মেসি সংবাদ- ‘আমার ছেলের পক্ষে বার্সায় থাকা আর সম্ভব না’

মেসি লাইভ আপডফেট।লিওনেল মেসির বাবা হোর্হে মেসি বলেছেন, আমার ছেলের বার্সেলোনা ছাড়ার সম্ভাবনাই বেশি। মেসির পক্ষে বার্সেলোনায় থাকা এখন কষ্টকর।

মেসির ক্লাব ছাড়ার ইস্যুতে বার্সেলোনা সভাপতির সঙ্গে দেখা করতেই বুধবার আর্জেন্টিনা থেকে স্পেনের বার্সেলোনায় আসেন হোর্হে মেসি।

ব্রিটেনের গণমাধ্যমের খবর- ৭০ কোটি ইউরো ট্রান্সফার ফি দিয়ে মেসিকে ম্যানসিটিতে নিয়ে আসতে প্রস্তুত তারা। কাতালান ক্লাবের সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তি মোতাবেক এই পরিমাণ অর্থ দিয়ে তাকে কিনতে হবে।

ট্যাবলয়েড পত্রিকা দ্য সান জানিয়েছে, ম্যানসিটির সঙ্গে ৬২৩ মিলিয়ন পাউন্ড চুক্তিতে রাজি হয়েছেন মেসি। চুক্তি অনুযায়ী ম্যানসিটিতে তিন মৌসুম খেলার পর মেসিকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে নিউইয়র্ক সিটি এফসির হয়ে দুই বছর খেলতে হবে। এ দুটি ক্লাবেরই মালিক একজন।

মেসিকে কেনার দৌড় থেকে সরে দাঁড়ালো ইন্টার মিলান

বার্সেলোনার সঙ্গে যখন নতুন চুক্তিতে রাজি হননি মেসি, তখন থেকেই তাকে কেনার জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছিল ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। যে কোনো মূল্যে হোক, তারা কিনতে চায় মেসিকে।

মেসিকে কেনার দৌড়ে প্রথম থেকে উল্লেখযোগ্য নাম ছিল ইন্টার মিলান। ইতালিয়ান মিডিয়ায় জোর দাবি ছিল, মেসিকে কিনলে কিনবে ইন্টার মিলানই।

কিন্তু বার্সা কর্মকর্তাদেরকে ব্যুরোফ্যাক্সের মাধ্যমে পাঠানো চিঠির মাধ্যমে মেসি জানিয়ে দিয়েছেন, তিনি ম্যানসিটিতেই যেতে চান। পুরনো কোচ পেপ গার্দিওলার সঙ্গে জুটি বাধারও একটা ইচ্ছা রয়েছে মেসির।যেখানে মেসির নিজের ইচ্ছে, ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটিতে যোগ দেয়ার, সেখানে অন্য ক্লাবগুলো তাকে কেনার দৌড়ে থেকে লাভ কি। এ কারণে, ঘোষণা দিয়েই মেসিকে পাওয়ার দৌড় থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ইন্টার মিলান। মাদ্রিদ ভিত্তিক ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে এ খবর।

ইন্টারমিলানের স্পোর্টিং ডিরেক্টর পিয়েরো অসিলিও বলেন, ‘আমরা এখন আর মেসিকে কিনতে যাচ্ছি না। এমনকি আমি জানিও না যে এই গুজব (মেসিকে কেনার ব্যাপারে ইন্টারের আগ্রহ) কিভাবে ছড়িয়ে পড়েছিল।’

ম্যানসিটির সাত হাজার কোটি টাকার প্রস্তাবে রাজি মেসি!

বার্সেলোনা ছেড়ে যে মেসি ম্যানসিটিতেই যেতে চান, এটা আগে থেকেই জানা গিয়েছিল। নতুন খবর হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটির ৭০০ মিলিয়ন ইউরোর (সাত হাজার কোটি টাকা) প্রস্তাবে সম্মত হয়েছেন মেসি। ব্রিটিশ পত্রিকা ডেইলি রেকর্ড এ খবরের সত্যতা দাবি করছে।

ম্যানসিটির সঙ্গে মোট পাঁচ বছরের চুক্তি করছেন মেসি। চুক্তিটা হচ্ছে মূলত সিটি ফুটবল গ্রুপের সঙ্গে। এই গ্রুপই ম্যানসিটির মালিকানায় রয়েছে। আবার একই গ্রুপের আরেকটি ক্লাব রয়েছে যুক্তরাষ্ট্রের এমএলএস লিগে নিউ ইয়র্ক সিটি নামে। পাঁচ বছরের মধ্যে মেসি তিন বছর খেলবেন ম্যানসিটিতে। পরের দুই বছর খেলবেন নিউ ইয়র্ক সিটিতে।

2hrs before:

Toni Kroos has dropped a cheeky swipe at Lionel Messi by suggesting that he doesn’t have the “cojones” to leave Barcelona for Real Madrid.

8Hrs before:

Manchester City are among the elite European teams investigating the possibility of making arguably the biggest signing of all time in Lionel Messi, but there is one question it seems almost sacrilegious to ask…

Is Messi – as he is now – actually worth breaking the bank for?

The Argentine, who has told Barcelona he wants to leave, is undoubtedly one of the greatest players ever – perhaps even the best – and one of the most successful too.

And while the 33-year-old was the top scorer in La Liga last season, it was still his worst campaign for goals and appearances since 2007-08.

And yet, a record-breaking season for assists tells another story entirely.

So BBC Sport examines whether Messi is in decline – or if he is still the greatest player in the world.

আরও আসছে…।।