‘ইউএনও ওয়াহিদার আংশিক জ্ঞান ফিরেছে’

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০ | আপডেট: ৩:০২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

লন্ডন টাইমস নিউজ।সফল অস্ত্রোপচারের পর দুর্বৃত্তদের হামলার শিকার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের আংশিক জ্ঞান ফিরেছে। বিষয়টি  নিশ্চিত করেছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সহকারী অধ্যাপক ডা. উজ্জল কুমার মল্লিক।

তিনি বলেন, ‘তার আংশিক জ্ঞান ফিরেছে এবং তিনি কিছু কথাও বলছেন। তার ব্লাড প্রেসার, অক্সিজেনের মাত্রা ও পালস ভালো অবস্থায় আছে।’

‘যদিও তার অবস্থা স্থিতিশীল, তবে, এখনো তিনি শঙ্কামুক্ত নন’, বলেন তিনি।

ইউএনও ওয়াহিদা খানমের বর্তমান শারীরিক অবস্থা এবং এর পরিপ্রেক্ষিতে পরবর্তী চিকিৎসার বিষয়ে আগামীকাল মেডিকেল বোর্ড আলোচনা করবে বলেও জানিয়েছেন সহকারী অধ্যাপক ডা. উজ্জল কুমার মল্লিক।

গত ২ সেপ্টেম্বর রাতে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে দুর্বৃত্তরা। গুরুতর অবস্থায় তাকে রংপুরে একটি ক্লিনিকের আইসিইউতে রাখা হয়। অবস্থার অবনতি হলে গতকাল জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকায় আনা হয়। পরে গতকাল রাতে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালে সফলভাবে তার অস্ত্রপচার সম্পন্ন হয়। বর্তমানে তিনি হাসপাতালটির আইসিইউতে রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত তিন জনকে আটক করা হয়েছে।