বিদ্যুৎ দেয়ার নামে ৬০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০ | আপডেট: ৩:৪৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

আবীর আকাশ, লক্ষীপুর অফিস।লক্ষ্মীপুরে বিদ্যুৎ দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে সাধারণ গ্রাহক থেকে ৬০ লাখ টাকা চাঁদা আদায়ের অভিযোগে সদর পূর্ব থানাধীন কুশাখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন পাটোয়ারী (৩২) কে গ্রেফতার করেছে র‌্যাব। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে দুপুর ১২ টার দিকে নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। প্রতারণার সাথে মোঃ সোহেল (২০), আক্তার হোসেন (৪৫) মোঃ মিলন (২২) ও মোঃ মোস্তাফিজুর রহমান (৫৫) নামে আরো ৪ জন জড়িত আছে।

https://open.spotify.com/episode/0m7NvO3ly2G18wbXnb5d1c

অভিযোগ সূত্রে জানা গেছে, কামাল উদ্দিন দীর্ঘদিন থেকে ঝাউডগী ও নূরখাঁ গ্রাম এলাকায় প্রভাব বিস্তার করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার ঝাউডগী ও নূরখাঁ এলাকায় বিদুতায়নের কাজ শুরু হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ কামাল উদ্দিন পাটোয়ারী এলাকায় ঘোষনা দেয় যে, তার ব্যাক্তিগত উদ্দ্যোগে ঝাউডগী ও নূরখাঁ এলাকায় বিদ্যুতায়নের কাজ শুরু হয়েছে।
সে জন্য লক্ষ্মীপুর বিদ্যুৎ অফিস খরচ, পিলার আনার লেবার খরচ, যাতায়াত খরচ এবং বিভিন্ন টুকিটাকি বাবদ তাকে প্রায় ২০,০০০ (বিশ লক্ষ) টাকা খরচ করতে হয়েছে, যা মিটার প্রতি খরচ ৬,২০০ টাকা। সে লক্ষে বিদ্যুতের প্রতি মিটারের জন্য ৬,৫০০ টাকা তার নিকট জমা দিয়ে তার মাধ্যমে মিটারের জন্য আবেদন করতে হবে বলে জানায়। এরপর থেকে সে নিজে এবং তার সহযোগীদের মাধ্যমে ওইসব এলাকার প্রায় ১৮শ পরিবার থেকে মিটার প্রতি তিন হাজার টাকা থেকে সাড়ে ছয় হাজার টাকা পর্যন্ত আদায় করে।
বাকি টাকা দিতে কেউ বিলম্ব করলে কিংবা দিতে অস্বীকার করলে গ্রাহকদের মারধর সহ বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ ও বিভিন্ন হুমকি ধামকি দেয়। এবং বাকি টাকার জন্য চাপ প্রয়োগ করে। ওইসব পরিবার থেকে প্রায় ৬০ লক্ষ টাকা চাঁদা আদায় করে।
র‌্যাব-১১, সিপিসি-৩, লক্ষ্মীপুর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ আবু ছালেহ জানান, গ্রেফতারকৃত আসামী ও পলাতক আসামীদের বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।