দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণের আশঙ্কা, প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০ | আপডেট: ১২:১৪:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

লন্ডন টাইমস নিউজ।অক্টোবরের শেষ দিকে এবং নভেম্বরে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণের আশঙ্কা করছে সরকার। এক্ষেত্রে প্রয়োজনীয় সকল প্রস্তুতির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ  মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। ভার্চ্যুয়াল এই বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।
সচিবালয়ে সংবাদ সম্মেলনে বৈঠকের ব্যাপারে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম । প্রস্তুতির অংশ হিসেবে আগামীকাল মঙ্গলবার আন্ত মন্ত্রণালয় সভা ডাকা হয়েছে বলেও জানান তিনি। মন্ত্রিপরিষদ সচিব বলেন,  বৈঠক থেকে সবাইকে মাস্ক পরার জন্য সচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করা হয় ।  এ বিষয়ে জোহর ও মাগরিবের নামাজের সময় মসজিদ থেকেও প্রচারের জন্য বলা হয়েছে । জেলা তথ্য অফিসের মাধ্যমেও সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে ।

আর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। বৈঠকে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা নামে একটি আইনের খসড়া অনুমোদন দেয়া হয়। এর মাধ্যমে খুলনায় একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে। এ ছাড়াও আরও একাধিক আইনের খসড়া অনুমোদন দেয়া হয় বৈঠকে । এরআগে গতকালও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীতকালে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার শঙ্কা ব্যক্ত করেছিলেন।