চির নিন্দ্রায় শায়িত হলেন শিক্ষানুরাগী ও সমাজসেবক সৈয়দ শাহ কামাল চৌধুরী জমরুত

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০ | আপডেট: ১২:৩৩:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০
লন্ডন সফরকালে হাউজ অব কমন্সে ব্রিটিশ এমপির সাথে আলোচনার সময়। ছবি-সেলিম

লন্ডন টাইমস নিউজ। সিলেটের হাউজিং এস্টেটের বাসিন্দা, ঐতিহ্যবাহী গ্রাম সৈয়দপুরের বিখ্যাত জমিদার মরহুম আবুল বশর চৌধুরীর সর্বশেষ ঔরশজাত সন্তান সৈয়দ শাহ কামাল চৌধুরীকে চৌধুরী বাড়ির নিজ পারিবারিক কবরস্থানে মা বাবার পাশে দাফন করা হয়েছে। সোমবার আসরের নামাযের পর চৌধুরীবাড়ির নিজ সংষ্কারকৃত জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে পরিবার আত্মীয় স্বজন ও গ্রামবাসী মিলে দাফন সম্পন্ন করেন।

এর আগে মরহুম সৈয়দ শাহ কামাল চৌধুরী জমরুতের  সিলেটের হাউজিং এস্টেটের মসজিদে স্থানীয় এবং ডাক্তার ও গণ্যমান্যদের উপস্থিতিতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

সিলেটের ঐতিহ্যবাহী দ্য সিটি ক্লিনিক ও আধুনিক শিশু হাসপাতালের পরিচালক ও কে এ ফার্মেসীর স্বত্বাধিকারী মরহুম সৈয়দ শাহ কামাল ব্রিটিশ বাংলা স্কুলেরও অন্যতম উদ্যোক্তা পরিচালক ছিলেন। এছাড়াও তিনি বহু সামাজিক, শিক্ষা ও সেবামূলক এবং দাতব্য প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

ব্যক্তিগতজীবনে অত্যন্ত সদালাপী, ভদ্র সজ্জন এবং পরোপকারী অসাধারণ এক গুণের অধিকারী ছিলেন। কমিটম্যান্ট রক্ষার এক দুর্লভ গৌরবের অধিকারী মরহুম সৈয়দ শাহ কামাল মৃত্যুকালে ৩ ছেলে ও ১ মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।