ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী আটক

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০ | আপডেট: ১:২৬:অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২০

লন্ডন টাইমস নিউজ ডিজিটাল।ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আটক করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের হাথরসে যাওয়ার পথে তাকে আটক করা হয়। হাথরাসে গণধর্ষণে নিহত তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন রাহুল।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হাথরসের ধর্ষিতা বাড়ি যাওয়ার পথে দিল্লি-উত্তরপ্রদেশ হাইওয়েতে তার গাড়ি আটকে দেয় উত্তরপ্রদেশ পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে রাহুল গান্ধীকে গলাধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন এক পুলিশ। এ সময় লাঠিচার্জও করে পুলিশ। এরপরই ১৪৪ ধারা ভাঙ্গার অভিযোগে রাহুলকে গ্রেফতার করা হয়। এ সময় রাহুলের সঙ্গে প্রিয়াংকা গান্ধীসহ কংগ্রেসের অনেক নেতাকর্মী ছিলেন।

উল্লেখ্য,রাহুল গান্ধীর হাথরসে যাওয়ার ঘোষণার পর বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করে যোগী সরকার। কিন্তু কর্মসূচি বাতিল না করে দলীয় নেতাকর্মীদের নিয়েই যাত্রা করেন রাহুল। হাথরস থেকে ১৪০ কিলোমিটার দূরে থাকতেই গ্রেফতার হন রাহুল।

কংগ্রেস নেতাকে গ্রেফতারের বিষয়ে উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, করোনাভাইরাস নিয়ন্ত্রণে ১ সেপ্টেম্বর থেকে উত্তরপ্রদেশে প্রবেশে নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই নিয়ন্ত্রণ। সেই কারণেই রাহুল-প্রিয়াংকার কনভয় আটকানো হয়েছে। সরকারি বিধিমালা লঙ্ঘন করায় রাহুল গান্ধীকে গ্রেফতার করা হয়।