২০ কোটি টাকা খাবারের বিলের খবর সম্পূর্ণ মিথ্যা

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০ | আপডেট: ১১:২৪:পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০

লন্ডন টাইমস নিউজ।বিভিন্ন গণমাধ্যমে চিকিৎসকদের খাওয়া বাবদ ২০ কোটি টাকা খরচ হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে খবর প্রচারিত/প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। ভিত্তিহীন ও বানোয়াট বলে মন্তব্য করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। বুধবার (১জুলাই) নিজ প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চিকিৎসকদের খাওয়া খরচ বাবদ যে ২০ কোটি টাকার কথা বলা হচ্ছে, তা কেবল চিকিৎসকদের এবং খাওয়া খরচ নয়। চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য সেবা কাজে নিয়োজিত সবার যারা বিভিন্ন হোটেলে ছিলেন তাদের থাকা-খাওয়া-যাতায়াত সবকিছু মিলিয়ে। তিনি জানান, ২০ কোটি নয় এই টাকার পরিমান আরো বেশি। ২৬ কোটি টাকা।

পরিচালক বলেন, এ পর্যন্ত চিকিৎসক-নার্স কর্মচারী ও আনসার সদস্য মিলে কোভিড রোগীদের চিকিৎসায় ৩ হাজার ৬২৮ জন দায়িত্ব পালন করেছেন। তাদের তিনবেলা খাবার খরচ ও হোটেলে থাকা মিলিয়ে এই টাকা চাওয়া হয়েছিল বলে জানান তিনি।

ঢামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন বলেন, ‘চিকিৎসকের থাকা খাওয়া খরচ নিয়ে গণমাধ্যমে যেসব খবর প্রচার করা হচ্ছে তা মিথ্যা, ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত। আমরা সকলেই এই অপপ্রচারের তীব্র নিন্দা জানাচ্ছি।’