প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১৬ জন কারাগারে

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০ | আপডেট: ৭:১৯:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০

রাজশাহী, এলটিএন।রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও এর সংলগ্ন এলাকা থেকে দালাল চক্রের ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা দীর্ঘদিন ধরে রোগী ও তাঁদের স্বজনদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন বলে জানিয়েছে পুলিশ। আজ সোমবার সকালে তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে ৬ জন নারী এবং ১০ জন পুরুষ রয়েছেন।

গ্রেপ্তাররা হলেন রাজশাহী নগরীর কাজীহাটা এলাকার মানিক (৪১), একই এলাকার সাইদুর (৫৫), সিপাইপাড়া এলাকার রুবেল (৩০) ও বিমল (২৬), ভাটাপাড়া এলাকার সিরাজুল (৩২) ও রজনী আক্তার (৪৪), হড়গ্রাম পূর্বপাড়া এলাকার উজ্জ্বল (৩০) ও জালাল হোসেন (৫০), লক্ষ্মীপুর এলাকার সিরাজুল (৫৭) ও মনোয়ার হোসেন (২৬), আলীগঞ্জ এলাকার মিঠুন (২৫) ও আসমা বেগম (৪০), তালাইমারী এলাকার ফারজানা (২৫), বাকির মোড় এলাকা রূপা (৩১), বাঘা উপজেলা সদরের সারাতন খাতুন (৪৫) ও পুঠিয়ার রঘুনাথপুর এলাকার আবু সাঈদ (৫৯)।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান জানান, আসামিরা দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ লক্ষ্মীপুর এলাকার বিভিন্ন ক্লিনিকে রোগীদের কম খরচে টেস্ট করিয়ে দেওয়ার নাম করে অতিরিক্ত অর্থ আদায় করে আসছিলেন। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন রোগী ও স্বজনেরা প্রতারণার অভিযোগ করেছেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

ওসি আরও বলেন, আটক দালালদের বিরুদ্ধে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে মামলা করা হয়েছে। এরপর দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।