উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ফের সংঘর্ষে নিহত-৪

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০ | আপডেট: ৭:৫৩:অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

আজিজ উল্লাহ, বিশেষ প্রতিবেদক:উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই রোহিঙ্গা গ্রুপের ফের সংঘর্ষের ঘটনায় ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

সূত্র জানায়, মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে রোহিঙ্গা শিবিরের বাসিন্দারা। পরে,এক পর্যায়ে গোলাগুলির ঘটনা ঘটে। সংঘর্ষে এখন পর্যন্ত চারজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। তবে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা আমর্ড পুলিশ ব্যাটলিয়ন এপিবিন সুত্রে ৪ জন নিহত হওয়ার ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

এর আগে, গেল রবিবারও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। এতে তিন রোহিঙ্গা নিহত এবং সাত রোহিঙ্গা আহত হয়।

এ ঘটনায় মঙ্গলবার ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকূল ক্যাম্পের পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত ৯ রোহিঙ্গাকে আটক করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। এ সময় তাদের কাছে থেকে ৪টি আগ্নেয়াস্ত্র ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।